আগামীকাল গাজীপুর মহানগর আওয়াামী লীগের সম্মেলন

0
33
728×90 Banner
সাধারণ সম্পাদক পদে আলোচনায় মতিউর রহমান মতি

অলিদুর রহমান অলি: আগামীকাল ১৯ নভেম্বর শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের গাজীপুর মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। গাজীপুর মহানগর সম্মেলনকে ঘিরে উজ্জীবিত তৃণমূলের কর্মী সমর্থক ও পদপ্রত্যাশী প্রার্থীরা। স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দেশের সর্ববৃহৎ রাজনৈতিক আওয়াামী লীগ। দল ক্ষমতাসীন দলটির আসন্ন জাতীয় কাউন্সিল ঘিরে নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে নানান আলোচনা। গাজীপুরের আনাচে কানাচে শোভা পাচ্ছে বিভিন্ন পদের প্রার্থীদের পোস্টার, ব্যানার-ফেস্টুন রং বেরঙ্গের তোরণ। গুরুত্বপূর্ণ স্থানে দেওয়ালে বাস ট্রাক লেগুনাতেও প্রার্থীদের পোস্টার সাঁটানো হচ্ছে। কেবল আওয়াামী লীগেই নয় দলের বাইরেও আগ্রহ অনেক। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে এবার কে আসছেন সেটিই এই আগ্রহের কেন্দ্রবিন্দু।
মহানগর আওয়াামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনায় শীর্ষে রযয়েছেন ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি’র ছোট ভাই গাজীপুর মহানগর আওয়াামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি এর ছোট চাচা। শিক্ষিত ভদ্র মার্জিত স্বভাব ও কর্মী বান্ধব নেতা হিসেবে তৃণমূলের নেতাকর্মী থেকে কেন্দ্র পর্যন্ত অতি পরিচিত মতিউর রহমান মতি। নেতৃত্বে যার বুদ্ধিমত্তা বিশ্বাসযোগ্যতা মানবিকতাসাহস ও শৃঙ্খলাবোধ সৎ চরিত্রের নিষ্ঠা সবার আকর্ষণের কারণ। মহানগরের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ইতোমধ্যে মাঠপর্যায়ে প্রচারণা চালিয়ে ব্যাপক সাড়া ফেলেছেন মতিউর রহমানের অনুসারি ও বিভিন্ন পর্যায়ের ভক্ত নেতাকর্মীরা। বিভিন্ন গলি ছেয়ে ফেলেছেন ব্যানার ফেস্টুন দিয়ে। জানা যায় সামরিক শাসক এরশাদ বিরোধী আন্দোলন-সংগ্রাম বিএনপি-জামাত জোট সরকারের জুলুম অন্যায়- অবিচারের বিরুদ্ধে তিনি রুখে দাঁড়িয়ে ছিলেন অসীম সাহসের সাথে গণতন্ত্র ও জনগণের অধিকার আদায়ের লড়াইয়ের মাঠে থেকেছেন প্রতিনিয়ত। যার নিত্য রাজনৈতিক কর্মকান্ডে নিয়মিত জাতীয় দৈনিক পত্রিকা ইলেক্ট্রনিক ও মিডিয়াগুলোতে প্রচার হতো। মতিউর রহমান বলেন, ছাত্ররাজনীতির মাধ্যমে রাজনীতিতে আমার হাতেখড়ি, এরপর যুবলীগ এবং আওয়ামী সাথে সম্পৃক্ত হয়ে কাজ করেছি। সব সময় চেষ্টা করেছি সাধারণ মানুষের পাশে থাকার। বঙ্গবন্ধুর আর্দশের প্রতি বিশ্বস্ততায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিতে কাজ করে অতীতের রাজনৈতিক অভিজ্ঞতায় বঙ্গবন্ধু কন্যা শেখ
হাসিনার আস্থাভাজন হিসেবে গাজীপুর মহানগর আওয়ামী লীগকে সুসংগঠিত করে যাবো আগামীতে। আমার বড় ভাই শহীদ আহসান উল্লাহ মাস্টার আমৃত্যু দলের জন্য কাজ করেছেন এবং দলের জন্য কাজ করতে গিয়েছে ঘাতকদের হাতে প্রাণ দিতে হয়েছে। আমার ভাতিজা রাসেল অত্যান্ত আস্থার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার অর্পিত দায়িত্ব পালন করছেন। রাসেল বর্তমানে যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। আমার ছোট বোন নাজমা হোসেন গাজীপুরের আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন। আমিও যতদিনবেচে আছি বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হয়ে দলের সকল নির্দেশনা মেনে দেশ ও সংগঠনের জন্য আমৃত্যু কাজ করে যেতে চাই। আসন্ন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ আপনাদেও হিসেবে সম্পাদক সকলের দোয়া ও সমর্থন চাই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here