আন্তর্জাতিক ভেটেরান্স অ্যাথলেটিক্স

0
51
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আন্তর্জাতিক ভেটেরান্স অ্যাথলেটিক্সে অংশ নিতে যাওয়া সবার বয়স পঁয়ত্রিশের ওপরে। প্রচণ্ড গরম উপেক্ষা করে বৃহস্পতিবার ছয় দেশের বর্ষীয়ান অ্যাথলেটদের অংশগ্রহণে ঢাকায় শুরু হয় এই টুর্নামেন্ট। সকাল ৬টা থেকে ১১টা এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা দুবেলা খেলা হয়। তিনদিনের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রায় দু’শ এবং শ্রীলংকা, নেপাল, ভারত, পাকিস্তান ও মালদ্বীপের দেড়শ অ্যাথলেট অংশ নিয়েছে। পুরুষ ও মহিলাদের ২৯টি গ্রুপে ১০৫টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন অ্যাথলেটরা। পুরুষদের ৩৫-৭০ ও মহিলাদের ৩৫-৬৫ বয়সসীমায় খেলাগুলো অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহৎ এই ভেটেরান অ্যাথলেটদের ক্রীড়ানুষ্ঠান আয়োজনে বাংলাদেশ কাস্টমস, বাংলাদেশ ডাক বিভাগ, বাংলাদেশ ব্যাংক, বিমানবাহিনী, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের ৩৬টি সংস্থার ২৫৩ জন অংশ নেয়। বাংলাদেশ ছাড়াও সাফের ৪টি দেশ ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপের ৯৪ জনসহ মোট ৩৫৩ জন সাবেক অ্যাথলেট এসেছেন প্রতিযোগিতায়। ভারতের ৬০ জন, শ্রীলঙ্কার ১৫ জন খেলেছেন।

বাংলাদেশ ডাক বিভাগের অ্যাথলেটর শফিকুর রহমান (গাজীপুর) জানান, বৃহস্পতিবার খেলায় ডাক বিভাগ ২য় ও শুক্রবার খেলায় ডাক বিভাগ ৩য় স্থান অর্জন করে। বাংলাদেশ ডাক বিভাগের টিমে খেলেছেন, মো. জিল্লুর রহমান, পারভিন আক্তার, নাজমা আক্তার, ডলি, রোম্পা, হান্নান শেখ, ফাইজুর ও শফিকুর রহমান।


রাজধানী ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন অ্যাথলেটিক্স ফেডারেশনের সহসভাপতি ও বাংলাদেশ মাস্টার্স অ্যাথলেট অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। এসব তথ্য জানান অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here