আমিরাতের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন

0
11
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার এক বার্তায় শেখ হাসিনা বলেন, ‘এই পদে আপনাকে নির্বাচন এটাই প্রমাণ করে, আপনার নেতৃত্ব প্রদানের যোগ্যতা এবং বিচক্ষণতা ও দূরদর্শিতার প্রতি ইউএইর ফেডারেল সুপ্রিম কাউন্সিল ও জনগণের গভীর আস্থা রয়েছে।’
তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভের পর থেকে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। উভয়ের মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্নিষ্ট বিভিন্ন ক্ষেত্রে চমৎকার দ্বিপক্ষীয় সহযোগিতার সম্পর্ক বিরাজ করছে।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমি গর্বের সঙ্গে উল্লেখ করতে চাই, আমাদের মজবুত দ্বিপক্ষীয় সম্পর্ক আজ পারস্পরিক সহযোগিতার উঁচু পর্যায়ে পৌঁছে গেছে। আমাদের দুই দেশের মধ্যে মানবসম্পদ, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, সংস্কৃতি, শিক্ষা ও প্রতিরক্ষা খাতসহ অনেক ক্ষেত্রে সহযোগিতায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।’
শেখ হাসিনা দৃঢ় আস্থা ব্যক্ত করেন, দু’দেশের মধ্যে বিদ্যমান এ সম্পর্ক ও অংশীদারিত্ব আরও গভীর হবে এবং অভিন্ন প্রচেষ্টার মাধ্যমে উভয় দেশের জনগণের কল্যাণে অবদান রাখবে। প্রধানমন্ত্রী বলেন, তিনি নতুন প্রেসিডেন্টের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী।
প্রধানমন্ত্রী নতুন প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানান এবং তার সুস্বাস্থ্য, সুখ ও সাফল্য কামনা করার পাশাপাশি ইউএইর ভ্রাতৃপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seven + 8 =