আরব আমিরাতে দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
386
728×90 Banner

মো. শাজাহান খান: আরব আমিরাত থেকে: সাহসী অভিযাত্রা দুই দশকে যুগান্তর’ স্লোগানকে ধারণ করে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ব্যাপক আনন্দ উদ্দীপনায় উদযাপিত হয়েছে দৈনিক যুগান্তর ’ এর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী। শনিবার রাত ৯ টা, মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পির সম্মেলন মিলনায়তনে পত্রিকাটির দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ, আরব আমিরাতের আয়োজনে আনন্দ ঘন পরিবেশে কেক কাটা, কবিতার আসর, আলোচনা সভার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ, সংযুক্ত আরব আমিরাত এর প্রধানউপদেষ্টা, জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক, মিরসরাই সমিতি সম্মানিত সভাপতি, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান,বিশিষ্ট সমাজ সেবক, শিল্পপতি ও মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি ।
এ সময় তিনি বলেন, পত্রিকাকে পাঠকরা নেতিবাচক নয়, ইতিবাচক হিসাবে গ্রহণ করায় এভাবে সাড়া মিলেছে। এটি শুধু সংবাদ প্রকাশের মাধ্যম নয় দেশের উন্নয়নে পত্রিকার যথেষ্ট ভূমিকা রয়েছে। বিভিন্ন উন্নয়ন মুলক সংবাদ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রকাশিত হয় দৈনিক যুগান্তর এ। সৎ ও সাহসী সাংবাদিকতা স্থানীয় জনপ্রতিনিধিদের চেয়ে আরো শক্তিশালী মাধ্যম হিসাবে কাজ করে। এই পত্রিকার কল্যাণে অনেক নির্যাতিত মহিলা সঠিক বিচার পেয়েছে। অনেকের ভেঙ্গে যাওয়া সংসার আবার জোড়া লেগেছে। যা দেশের এবং সমাজে কল্যাণ বয়ে আনতে সহায়তা করে। পাঠক চায় এ পত্রিকা ধাপে ধাপে আরো এগিয়ে যাক। জাতির কল্যাণে ও সমাজ সচেতনতা ভূমিকা রাখবে।এবং সকল প্রবাসীদের পাশে থাকবে।
তিনি আরো বলেন, গণতন্ত্রের অতন্দ্র প্রহরী আর রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। সময়ের ব্যবধানে গণমাধ্যমে এসেছে নানা পরিবর্তন ও সংযোজন। এক সময় গণমাধ্যম বলতে সংবাদপত্রই ছিল মুখ্য। বর্তমান আধুনিক বিশ্বের গণমাধ্যম বিল্লবে বাংলাদেশেরও মিডিয়ার জোয়ার সৃষ্টি হয়েছে।
আরব আমিরাত এর দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ সভাপতি, প্রবাসী সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক, জাতীয় কবিতা মঞ্চের সম্মানিত সভাপতি, বিশিষ্ট কবি ও সাংবাদিক মুহাম্মদ মুসার সভাপতিত্বে ও দৈনিক যুগান্তর স্বজন সমাবেশের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা, লেখক ও সাংবাদিক মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া র সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ এর সম্মানিত সাধারণ সম্পাদক, কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না, শুভেচ্ছা বক্তব্য রাখেন – বিশিষ্ট কবি ও কলামিস্ট মোহাম্মদ জানে আলম, বিশিষ্ট কমিউনিটি নেতা মোহাম্মদ তারেকুল ইসলাম চৌধুরী রুবেল।
অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন, দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ এর প্রধান পৃষ্ঠপোষক, জাতির শ্রেষ্ঠ সন্তান
বীর মুক্তিযোদ্ধা, কবি ও লেখক জহির উদ্দিন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আবুধাবি শেখ খলিফা বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর ভাইস প্রেন্সিপাল কাজি আব্দুর রহিম, কবি ও অধ্যাপিকা জেবুন নাহার,বিশিষ্ট ব্যাবসায়ী মোহাম্মদ হানিফ,, দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ এর সহ সভাপতি কবি ও লেখক মির্জা মোহাম্মদ আলী,প্রচার সম্পাদক মোহাম্মদ আরাফাতুর ইসলাম চৌধুরী, কবি ও লেখক আজিম উদ্দিন, লেখক মোহাম্মদ সেলিম, কবি শারমিন আক্তার, আল আমিন জয়, বাবু দীপক চন্দ্র দাস সহ প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য দৈনিক যুগান্তরের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও রাষ্ট্রের কল্যাণে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ধারা অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।
এ সময় দৈনিক যুগান্তর স্বজন সমাবেশএর সাধারণ সম্পাদক, কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না পত্রিকাটির প্রকাশক, সম্পাদক ও যুগান্তর স্বজন সমাবেশের পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, দীর্ঘ ২০ বছর ধরে দৈনিক যুগান্তর দেশব্যাপী তথ্য সমৃদ্ধ, নির্ভুল ও জনকল্যাণমুলক সংবাদ পরিবেশন করে আসছে। আজকের এই আয়োজনে আপনাদের উপস্থিতি জন্য দৈনিক যুগান্তর স্বজন সমাবেশের পরিবারের পক্ষ থেকে সকলের জন্য রইল শুভেচ্ছা ও ধন্যবাদ।
এ সময় তিনি আগামীতেও পত্রিকাটির এ ধারা অব্যাহত রাখতে ও আরব আমিরাত এর কল্যাণে কাজ করতে সকলের সহযোগিতা চাইলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here