উত্তরায় একই দিনে পৃথক তিন স্থানে তিতাস গ্যাসের লাইনে আগুন

0
32
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় একই দিনে পৃথক তিন স্থানে তিতাস গ্যাসের লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নির্বাপন করে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
আজ রোববার ৫ ঘন্টার ব্যবধানে উত্তরা পশ্চিম থানার ৭,১১ ও্ ১২ নম্বর সেক্টরে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মোহাম্মদ হানিফ আজ রোববার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রোববার দুপুর ২টা ৪৮ মিনিটের সময় উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ১৪ নম্বর রোড তিতাস গ্যাসের পাইপ লাইনের লিকেজ থেকে রাস্তার ওপর অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টার টেষ্টায় আগুন নির্বাপন করে।এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
একই দিন বিকেল ৫টা ২৪ মিনিটের সময় উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর শাহমুখদুম এভিনিউ রোডের ৮৭ নম্বর বাড়ির সামনে রাস্তায় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়।
এছাড়া আজ রাত ৮টা ৫ মিনিটের সময় একই থানার ৭ নম্বর সেক্টর ১৬ নম্বর রোডের ১ নম্বর বাড়ির সামনে রাস্তায় তিতাস গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লাগার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে ১৫ মিনিটের চেষ্টায় রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে, পৃথক তিন স্থানে অগ্নিকান্ডের ঘটনায় কেউ আহত হয়নি। পরে স্থানীয় থানা পুলিশ ও তিতাস গ্যাসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করে।
এবিষয়ে জানতে চাইলে তিতাস গ্যাসের উত্তরা জোনাল অফিসের দায়িত্বরত জরুরী বিভাগের সিনিয়র টেকনিয়ান মো: জামাল হোসেন আগুন লাগার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উত্তরা মডেল টাউনের ৭,১১ ও ১২ নম্র সেক্টরে পৃথক তিনটি স্থানে রাস্তার পাশে ড্রেনে তিতাস গ্যাস লাইনে লিকেজ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়।
প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ, সিগারেটের ফেলা আগুন থেকে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে, এতে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।
তিনি আরও জানান, উত্তরা ৭ নম্বর সেক্টরের ১৬ নম্বর রোডের ১ নম্বর বাড়ি সংলগ্ন সাবেক এমপি হোসনে আরা বেগমের বাড়ির পাশে তিতাস গ্যাসের সংযোগ লাইন রাত ১০টায় মেরামত করা হচেছ।
এবিষয়ে জানতে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মো: আকতারুজ্জামান ইলিয়াস আজ রাতে আগুন লাগার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ওসি জানান, তবে,পৃথক তিনটি স্থানে গ্যাসের লাইনে অগ্নিকান্ডের সুত্রপাত হলেও কেউ হতাহত হয়নি। পরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ লিকেজ লাইন সংস্কার ও মেরামত করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × three =