উত্তরায় দুই মানি এক্সচেঞ্জ অফিস থেকে ৪০ দেশের মুদ্রা উদ্ধার, গ্রেপ্তার ৫

0
38
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর উত্তরা এলাকায় অবৈধ লেনদেনের অভিযোগে দুটি মানি এক্সচেঞ্জ অফিসে অভিযান চালিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুটি প্রতিষ্ঠান থেকে বাংলাদেশসহ ৪০টি দেশের বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।
অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন মো. নাইমুল ইসলাম, মো. রেজাউল করিম সোহেল, মো. আব্দুল আওয়াল, মো. সাইফুল হাসান ভুঁইয়া ও রফিকুল ইসলাম। তাঁদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে।
আজ মঙ্গলবার বিকেলে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান এই তথ্য জানান। তিনি বলেন, বর্তমানে বৈধ-অবৈধ সব মানি এক্সচেঞ্জের বিরুদ্ধে সিআইডির অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় গত সোমবার গোপন সংবাদের ভিত্তিতে উত্তরায় অভিযান চালানো হয়েছে।
সিআইডি জানিয়েছে, উত্তরা ৩ নম্বর সেক্টরে লতিফ এম্পোরিয়াল মার্কেটের নীচ তলায় আল-মদিনা ইন্টারন্যাশনাল কম্পিউটার অ্যান্ড স্টেশনারি এবং কুশল সেন্টার নীচ তলার মার্ক ন্যাশনাল মানি এক্সচেঞ্জে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে।
এ সময় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে বাংলাদেশসহ ৪০টি দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৮৮ লক্ষ ২ হাজার ২২৮ টাকার সমান।
প্রতিষ্ঠান দুটি নিয়ম অমান্য করে বিদেশি মুদ্রা ক্রয়-বিক্রয় এবং বিদেশি মুদ্রা কেনার জন্য বাংলাদেশি টাকা মজুত করে রেখেছিল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here