উত্তরায় ব্যবসায়ীদের মানববন্ধন

0
7
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : রাজধানীর উত্তরায় মানববন্ধন করেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। গতকাল বুধবার (২৫ জানুয়ারী) দুপুরে উত্তরা ৬নং সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে মানববন্ধন করা হয়।
মানববন্ধনে ব্যবসায়ীরা বলেন, ২০০৭ সালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরা এলাকার রাজউকের ২০,২১ ও ২২নং প্লটটি বিজিপি ও সেনাবাহিনীর ডাল-ভাত কর্মসূচীর মাধ্যমে ৫০০ ক্ষুদ্র ব্যবসায়ীকে কাঁচা বাজার গড়ার অনুমতি দেয়া হয়। এক বছর পর ক্ষুদ্র ব্যবসায়ীরা উত্তরা ৬নং সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির নামে শ্রম অধিদপ্তর থেকে নিবন্ধন নেয়। গত ৬ জানুয়ারী একটি জাতীয় দৈনিকে রাজউক ওই তিনটি প্লটের নিলামপত্র প্রকাশ করে।
উত্তরা ৬নং সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান, বর্তমানে এই বাজারের ৫০০টির বেশি দোকান রয়েছে। নিলামের মাধ্যমে প্লটগুলো কোনো প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করা হয় তবে ব্যবসায়ীরা ক্ষতি গ্রস্থ হবেন। আগামী দশ বছরের সহজ কিস্তিতে তিনটি প্লট আমাদের প্রদান করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে লিখিত আবেদন জানিয়েছি।
উত্তরা ৬নং সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী মুনছুর মাসুদ বলেন, বাজারে আমার দুইটি দোকান রয়েছে। রাজউক তিনটি প্লট নিলাম করে দিলে আমরা নিঃস্ব হয়ে যাবো।
মানববন্ধনে উপস্থিত ছিলেন উত্তরা ৬নং সেক্টর কাঁচা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাওন সরকার, সাংগঠনিক সম্পাদক আশরাফ, কোষাধক্ষ রাজন মিয়া, দপ্তর সম্পাদক জহির হোসেন বিপু প্রমূখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here