উত্তরায় ৩১টি হাতবোমাসহ দুইজন গ্রেপ্তার

0
3
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে ৩১টি হাতবোমাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগের একটি দল।
গ্রেপ্তারকৃত ব্যক্তিদের নাম-মোঃ মামুন পারভেজ (৩৫) ও মোঃ সুমন শেখ (৩২)।
উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু ডিএমপি নিউজকে বলেন, শুক্রবার (২০ নভেম্বর) উত্তরা পশ্চিম থানা এলাকায় ককটেল ও বিস্ফোরকদ্রব্য উদ্ধারে বিশেষ অভিযানে নামে গোয়েন্দা পুলিশ। অভিযানকালে তুরাগ থানার খয়েরটেক এলাকা থেকে মামুন পারভেজকে প্রথমে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে ঐদিন কামারপাড়া এলাকা থেকে সুমন শেখকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য মতে কামারপাড়া ১০নং সেক্টরের ১৩নং রোডের একটি নির্মাণাধীন বিল্ডিংয়ের ৪ তলায় অভিযান চালিয়ে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু আরো জানান, গ্রেপ্তারকৃতরা হাতবোমা তৈরি করে গত ১২ নভেম্বর ২০২০ জাতীয় সংসদ উপ নির্বাচনে ১৮নং আসনের বিভিন্ন এলাকায় কিছু হাতবোমা বিস্ফোরণ ঘটায় এবং বাকীগুলো উক্ত নির্মাণাধীন বিল্ডিংয়ের চতুর্থ তলায় লুকিয়ে রাখে।
এই গোয়েন্দা কর্মকর্তা আরো জানান, ডিএমপির সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিটের মাধ্যমে উদ্ধারকৃত হাতবোমাগুলো নিষ্ক্রিয় করা হয়।
এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা রুজু হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here