উত্তরা ১৮ নং সেক্টরে ‘ফাইজা সরণি’ও বিআরটিসি এসি বাস সার্ভিসের শুভ উদ্বোধন

0
405
728×90 Banner

অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান: রাজধানীর উত্তরায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত স্কুল ছাত্রী ফাইজার স্মরণে নীরবতা পালন করে বহুল প্রতিক্ষিত বিআরটিসি এসি বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান সাদামাটাভাবে সম্পন্ন হয়েছে। ৯ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার সকাল ১১ টায় উত্তরা ১৮ নং সেক্টরের পশ্চিম-পূর্ব স্থানে রাজউক কর্তৃক নির্ধারিত অস্থায়ী স্ট্যান্ড (পঞ্চবটির পাশে) থেকে চালু হচ্ছে বিআরটিসির এসি ২ টি করে ৪ টি বাস। সকাল ৭.৩০ মিনিটে ও সকাল ৮ টায় ২টি বাস চলাচলের মাধ্যমে উদ্বোধন করা হলো প্রতিক্ষিত বিআরটিসি ওয়াই ফাই এসি বাস।


উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান শেষে ফিতা কেটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সাবেক স্বরাষ্ট্র এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সাবেক ও সফল মন্ত্রী, ১৮ আসনের পরপর ৩ বারের বিপুল ভোটে নির্বাচিত জনপ্রিয় সাংসদ এডভোকেট সাহারা খাতুন এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজউক চেয়ারম্যান আবদুর রহমান এবং বিআরটিসি ডিরেক্টর টেকনিক্যাল কর্ণেল মাহবুবুর রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফছারউদ্দীন খান এবং বিআরটিসি জোয়ারসাহারা ডিপো সেক্রেটারী নূর-ই-আলমসহ সেক্টর-১৮ কল্যাণ সমিতির সভাপতি সালাউদ্দীন কাইজার, সেক্রেটারি মোঃ নূরউদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা ও নেত্রীবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা ও পরিচালনা করেন উত্তরা সেক্টর-১৮ কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এম. মাসুম বিল্লাহ।


উত্তরা সেক্টর-১৮ কল্যাণ সমিতির নিরলস পরিশ্রমের ফসল এই বিআরটিসি বাস সার্ভিস। রনী আপা, ইমরান ভাই, রানা ভাই ও জহির ভাই মিলে ৫ মাস আগে শুরু করেছিল এই বিআরটিসি এসি বাসের জন্য সংগ্রাম। আজ তা পূর্ণতা পাওয়ায় খুবই খুশী জনবিচ্ছিন্ন উত্তরা সেক্টর-১৮ এর এলোটিবৃন্দ। বরাবরের মতো সকল এলোটির কথা চিন্তা করে বিআরটিসি বাস নিয়ে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করেছেন। এই বাস চলাচলের মাধ্যমে শুরু হলো আজ এক নতুন দিগন্ত। একটি নতুন ইতিহাস।
উল্লেখ্য যে, ৯ ফেব্রুয়ারি রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রজেক্টের এলোটিগণ কর্তৃক দুর্ঘটনাস্থল ১০নং ব্রিজকে ‘ফাইজা ব্রিজ’ ও তৎসংলগ্ন প্রজেক্টের সড়কটিকে ‘ফাইজা সরণি’ নামকরণ করে সাবেক স্বরাষ্ট্র এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন এমপি-এর উদ্বোধনের মধ্য দিয়ে সাইনবোর্ড স্থাপন করা হয়।

গ্রন্থনা ও সম্পাদনা: অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান, উপদেষ্টা সম্পাদক, পায়রা.নিউজ ও বিশ্ববিদ্যালয় পরিক্রমা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, কলাম লেখক, বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমের সংবাদ পাঠক, টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপক ও আলোচক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here