Daily Gazipur Online

উন্নয়ন  ও স্মার্ট ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি চার প্রার্থীর 

মোঃ দেলোয়ার হোসেন,পূবাইল (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুর সিটি কর্পোরেশনের ৪২ নং ওয়ার্ডে নির্বাচন জমে উঠেছে। শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন তারা। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। রাস্তাঘাট, প্রার্থীদের নির্বাচনি অফিস, চায়ের দোকান সর্বত্রই ঝড় তুলছে নির্বাচনি আলোচনা।
সাবেক পূবাইল ইউনিয়নের গুরুত্বপূর্ণ এই ওয়ার্ডটিতে চারজন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। তারা হচ্ছেন—সাবেক পূবাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও  কাউন্সিলর বর্ষীয়ান নেতা সদ্য বহিস্কৃত মহানগর বিএনপির সদস্য সুলতান উদ্দিন আহম্মেদ, বর্তমান কাউন্সিলর আব্দুস সালাম( বি.এ) ৪২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব আবুল কাসেম ও অ্যাডভোকেট মুজিবুর রহমান।
তাদের মধ্যে প্রথম তিনজন টানা তৃতীয়বারের মতো লড়ছেন। মূলত রাজনীতির মাঠে তিনজনই প্রবীণ এবং বয়সে নবীন একজন। তাদের মধ্যে সব মিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন স্থানীয় ভোটারেরা। তবে প্রবীণদের পাশাপাশি নতুন প্রার্থী মুজিবুর রহমান প্রচারে বেশ সাড়া ফেলেছেন।
১৮ টি গ্রামে মোট ভোটার সংখ্যা  ২৩,৩৭২  পুরুষ ১১,৭৪৮ ও নারী ১১,৬২৪
১০ টি কেন্দ্রে আগামী ৫ বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করবেন ২৫ মে। প্রথমবারের মতো ইভিএমে ভোট দেবেন ভোটারেরা।
এলাকাভিত্তিক ভোটের অংক কষে যার যার প্রার্থীকে আলোচনায় এগিয়ে রাখছেন সমর্থকেরা। প্রার্থীদের নির্বাচনি ইশতেহার প্রায়ই অভিন্ন। রাস্তাঘাট, কালভার্ট, ড্রেনেজ ব্যবস্থা, ল্যাম্পপোস্ট, মাদক নির্মূল, স্থানীয় আদালতে সঠিক বিচারের আশ্বাস, পরিচ্ছন্ন শহর নির্মাণ, মশকনিধনের প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। আবার কেউ কেউ কালো টাকার ছড়াছড়ি হচ্ছে বলে অভিযোগ তুলেছেন।
৪২ নং ওয়ার্ডসহ পূবাইলের বিভিন্ন স্থানে ডাকাতি ও চুরি বেড়ে যাওয়ায় প্রার্থীরা বলছেন, আইনশৃঙ্খলার অবনতিতে এলাকাবাসীকে সংঘবদ্ধ করে বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। দলমত নির্বিশেষে সর্বস্তরের জনগণের জানমালের নিরাপত্তাকে অগ্রাধিকার দিচ্ছেন প্রার্থীরা।
ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির রাজনীতি করে আসা সুলতান উদ্দিন আহম্মেদ লাঠিম মার্কা পেয়ে জনসংযোগে মাঠঘাট চষে বেড়াচ্ছেন। বর্তমান কাউন্সিলর আব্দুস সালাম পেয়েছেন ঠেলাগাড়ি, ৪২ নং ওয়ার্ড আ’লীগের সদস্য সচিব আবুল কাসেম টিফিন ক্যারিয়ার ও এ্যাডঃ মুজিবুর রহমান ঘুড়ি মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সুলতান উদ্দিন আহম্মেদ জয়ের আশা ব্যক্ত করে বলেন, ২৫ মের ভোটে লাঠিম মার্কা জয়ী হবে ইনশাল্লাহ। কালো টাকার ছড়াছড়ি হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচিত হলে আমার অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৪২ নং ওয়ার্ডকে একটি আদর্শ এলাকা হিসাবে গড়ে তুলবো। যেখানে ন্যায়বিচার ও উন্নয়ন ও সব ধর্মের মানুষ সুখে শান্তিতে বসবাস করবে।
ভোটাররা বলছেন, সিটি করপোরেশন প্রতিষ্ঠালগ্ন থেকে ৪২ নং ওয়ার্ডে প্রথমবার কাউন্সিলর পদে সুলতান উদ্দিন আহম্মেদ বিজয়ী হয়েছিলেন। দ্বিতীয়বার বর্তমান আব্দুস সালাম। কিন্তু ভোটারেরা কেউ কেউ অভিযোগ করে বলেছেন, তাদের প্রত্যাশিত ও আকাঙ্ক্ষিত উন্নয়ন এখনও হয়নি এই ওয়ার্ডে। করোনার হানা ও দু’দুবার ভারপ্রাপ্ত মেয়র সিটির দায়িত্বে আসায় ওয়ার্ড কাউন্সিলরেরা কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারেননি বলে তাদের মত।
তবে সুলতান উদ্দিনের সমর্থকেরা বলছেন, উন্নয়নে তার বিকল্প নেই। আগামী নির্বাচনে তিনিই বিজয়ী হবেন। অন্যদিকে আবুল কাসেমের সমর্থকেরা বলছেন লড়াই হবে দ্বিমুখী অর্থাৎ সুলতান উদ্দিন আহম্মেদের লাঠিম ও আবুল কাসেমের টিফিন ক্যারিয়ার মার্কার মধ্যে। নির্বাচনে নতুন নক্ষত্র অ্যাডভোকেট মুজিবুর রহমানের ঘুড়ি মার্কাকেও এগিয়ে রাখছেন অনেকেই।
বর্তমান কাউন্সিলর জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে ঠেলাগাড়ি মার্কার প্রার্থী আব্দুস সালাম  বলেন, নেশামুক্ত এলাকা গঠন, সমাজে ন্যায় প্রতিষ্ঠা ও শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে আমাকে ভোট দিতে হবে।
আওয়ামী লীগের ৪২ নং ওয়ার্ডের সদস্য সচিব আবুল কাসেম টিফিন ক্যারিয়ার মার্কা পেয়ে প্রচার করতে গিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে কালো টাকায় ভোট কেনার অভিযোগ তুলেছেন।  সুশাসন, উন্নয়ন,  ন্যায়বিচার ও মানবাধিকার রক্ষা করতে তাকে ভোট দিলে জনগণের পাশে থেকে সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।
অন্যদিকে অ্যাডভোকেট মুজিবুর রহমান বলেন, দেশের স্বার্থে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামকে শহর নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে আমাকে ঘুড়ি মার্কায় ভোট দিতে জনগণ ভুল করবে না।