কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকাণ্ড: নারীসহ চার জনের মৃত্যু,৪৫ ঘর আগুনে ভস্মীভূত

0
138
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর সন্নিকটে গাজীপুরের কালিয়াকৈর থানার চন্দ্র এলাকায় একটি শ্রমিক কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এক নারী ও তিন পুরুষ সহ চারজনের মৃত্যু হয়েছে। এঘটনায় আগুনে দগ্ধ হয়ে অন্তত ১০ থেকে ১১ জন আহত হয়েছেন।এ ঘটনায় প্রায় ৪৫টি বসতঘর (রুম) আগুনে ভস্মীভুত হয়েছে।
পরে অগ্নিকান্ডের খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা আজ সোমবার সকাল ৮টার দিকে পুরোপুরি ভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার লিমা খানম আজ সোমবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানা্ন, আজ সোমবার ভোর ৫টা ৫৪ মিনিটের দিকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা কালামপুর পূর্বপাড়া নব্বই কলোনিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নিদুর্ঘটনায় নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার সন্ধ্যাইলপুর গ্রামের মুন্নি বেগম (৩৫), তার স্বামী মিলন মিয়া (৪০), প্রতিবেশী ফরহাদ হোসেন (৪০) ও আবদুল আউয়াল (৩০)।
এছাড়া নিহত ফরহাদ হোসেন একই গ্রামের আশরাফ আলীর ছেলে। আর আবদুল আউয়াল গাইবান্ধার জগন্নাথপুরের পলাশবাড়ী গ্রামের উসমান গনির ছেলে।
এদিকে, গাজীপুরের কালিয়াকৈর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা কবিরুল আলম আজ সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার ভোর ৫টা ৫৪ মিনিটের দিকে কালিয়াকৈর থানার চন্দ্রা কালামপুর পূর্বপাড়া নব্বই কলোনিতে আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। সকাল সাড়ে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আর পুরোপুরি ভাবে আগুন সকাল আটটার দিকে নির্বাপন করা হয়েছে।
এ অগ্নিদুর্ঘটনায় এক নারী ও তিন পুরুষসহ চারজনের মৃত্যু হয়েছে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানান তিনি।
লিমা খানম আরও জানান, অগ্নিকান্ডের ঘটনায় এক নারী ও তিন পুরুষসহ মোট চার জন মারা গেছে। তবে, এতে কেউ হতাহত হয়নি। তবে, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ ও ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি।এটি তদন্ত সাপেক্ষ বলা যাবে।
তিনি জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ গুলো উদ্ধারের পর সে গুলো কালিয়াকৈর থানার পরিদর্শক ওসি, (তদন্ত) রাজীব চক্রবর্তীর কাছে হস্তান্তর করেছেন। তারা এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।
রান্না করার গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ কলোনিতে বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা ভাড়ায় বসবাস করতো।
ক্ষতিগ্রস্ত নব্বই কলোনীবাসি ও স্থানীয় লোকজন জানান, কালামপুর এলাকার মোহাম্মদ আলীর একজন ভাড়াটিয়া আজ ভোরে রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালাতে গেলে এ দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের পর সৃষ্ট আগুন আশপাশের তিনটি বাড়িতে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।
আগুনে দগ্ধ হয়ে অন্তত ১০ থেকে ১১ জন আহত হয়েছে তাদেরকে স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এবিষয়ে গাজীপুরের কালিয়াকৈর থানার পরিদর্শক ওসি, (তদন্ত) রাজীব চক্রবর্তী জানান, এ দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবার মামলা করতে চাইলে মামলা নেয়া হবে। লাশ গুলো ময়নাতদন্ত শেষে তাদের নিজ নিজ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × three =