কালিয়াকৈর উপজেলায় দলীয় মনোনয়ন পেলেন মুরাদ কবীর

0
382
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীরকে।
পরিষদ নির্বাচন নিয়ে দলীয় প্রার্থী বাছাই নিয়ে আওয়ামীলীগ একাধিক সভা করেছে। সভাগুলোতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নিয়ে আলোচনা হয়েছে। চেয়ারম্যান পদে ৬জন, ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ২জন প্রার্থীর যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীর ও ভাইস চেয়ারম্যান পদে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম আজাদকে দলীয় মনোনয়নের জন্য বাছাই করা হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার ও উপজেলা যুবমহিলালীগের আহবায়ক আমেনা আক্তার প্রার্থী থাকায় কোন দলীয় সিদ্ধান্ত নেওয়া যায়নি।
দলীয় সুত্রে জানা যায়, গত ৩১ জানুয়ারী জেলা আওয়ামীলীগের সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়ন বাছাইয়ের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে ৪ ফেব্রয়ারি ঢাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বাসায় এক সভায় তুণমুল পর্যায়ে প্রার্থী বাছাই করা হয়। উপজেলা আ.লীগের বর্ধিত সভায় তৃণমূলের ভোটের মাধ্যমে দলীয় প্রার্থী চুড়ান্ত করে। এতে উপজেলা কমিটি, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আ.লীগের সভাপতি, সম্পাদক, আহবায়ক, যুগ্ম-আহবায়ক সকল কাউন্সিলর ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। ফলে গত ৬ ফেব্রয়ারি দলীয় ভাবে আবেদন ফরম উত্তোলন করেছেন মুরাদ কবীর।
দলীয় মনোনয়ন পাওয়ার পর বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল ও অপর প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন সিকদারকে বাছাইয়ে তালিকায় রাখা হয়নি। শুধু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীরের নাম প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠায়। ফলে ওই দুই প্রার্থীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যালয়ে অভিযোগ করেন বাছাই প্রক্রিয়া সঠিক হয়নি।
এ বিষয়ে শুক্রবার মৌচাকের নূরবাগ এলাকায় এক সভায় দলীয় নেতাকর্মীরা প্রার্থী বাছাই নিয়ে ব্যাখ্যা দেন। সভায় উপস্থিত ছিলেন কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীর, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম, বজলুর রহমান, আলাউদ্দিন মোল্লা, রফিকুল ইসলাম, সেলিম আজাদ, হিরু মিয়াসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সভায় কালিয়াকৈর পৌরআওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া জানান, গোপন ভোটের মাধ্যমে বাছাই প্রক্রিয়ায় নির্বাচন করা হয়েছে। ওই সভায় জেলা আওয়ামীলীগের সদস্য, জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন চেয়ারম্যান, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদকসহ উপস্থিত থেকে প্রার্থী বাছাই হয়েছে। সেই সভায় চেয়ারম্যান পদে মুরাদ কবীর ও ভাইস চেয়ারম্যান পদে সেলিম আজাদের নাম এসেছে। কিন্তু বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার তারা অভিযোগ করেছে তারা ঠিক করেনি বলে জানান। বাছাই প্রক্রিয়াকে বির্তকিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here