Daily Gazipur Online

কিশোর গ্যাং গ্রুপ ‘ডি কোম্পানি’র প্রধান লন্ডন পাপ্পু গ্রেফতার

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের টঙ্গীর আলোচিত কিশোর গ্যাং গ্রুপ ‘ডি কোম্পানি’র প্রধান সজীব চৌধুরী পাপ্পু ওরফে লন্ডন পাপ্পুকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার (৫ মার্চ) রাত দশটার দিকে টঙ্গীর পূর্ব আরিচপুর শাহী মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। মারধরের ঘটনায় দায়ের করা একটি মামলায় পাপ্পু আট মাসের সাজা প্রাপ্ত হলে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়। গ্রেফতার সজিব চৌধুরী পাপ্পু টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকার আব্দুল মালেকের ছেলে।
জানা যায়, টঙ্গী পূর্ব থানা এলাকায় দীর্ঘদিন যাবত ‘ডি কোম্পানি’ নামে একটি কিশোর গ্যাং গ্রুপ সক্রিয়। লন্ডনে পড়াশোনা শেষে দেশে ফিরে ২০১৬ সালে সজিব চৌধুরী পাপ্পু ও তার ভাই রাজিব চৌধুরী বাপ্পি মিলে গড়ে তোলেন ‘ডি কোম্পানি’। এই গ্রুপে অর্ধশতাধিক সক্রিয় সদস্য রয়েছে যারা বিভিন্ন সময় আধিপত্য বিস্তার, দখল-বাণিজ্য, মাদক কারবার ও মানুষকে নানাভাবে হয়রানির সঙ্গে জড়িত। রাজনৈতিক কর্মসূচিতেও এই কিশোর গ্যাংকে ব্যবহার করা হতো। ২০২১ সালে র‌্যাবের অভিযানে ‘ডি কোম্পানি’র অধিকাংশ সদস্য গ্রেফতার হয়েছিলো। এদের অধিকাংশ সদস্যের নামেই অস্ত্র ও মাদকের মামলা রয়েছে। বর্তমানে কারাগারে রয়েছে বাপ্পি তবে বাহিরে থেকে পাপ্পু গ্যাং গ্রুপটি পরিচালনা করছিলেন।
পুলিশের তথ্যমতে, সজিব চৌধুরী পাপ্পুর বিরুদ্ধে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, হত্যা চেষ্টা ও মারামারিসহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে। এসব মামলার বেশ কয়েকটিতে তিনি সাজা ভোগ করেন এবং কয়েকটি মামলা এখনো আদালতে বিচারাধীন।
টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, একটি গ্রেফতারি পরোয়ানায় পাপ্পুকে গ্রেপ্তার শেষে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। ওই মামলায় আদালত পাপ্পুকে আট মাসের সাজা দিয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে কিশোর গ্যাং গ্রুপ পরিচালনাসহ নানা অভিযোগে মামলা রয়েছে।