কুসিক নির্বাচন : এক মাস আগেই মাঠে বিজিবি

0
14
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের এক মাস আগেই বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা মাঠে নেমেছে। নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রবিবার দুপুরের পর থেকে নগরীর বিভিন্ন স্থানে একজন ম্যাজিস্ট্রেটসহ টহল দিয়েছে বিজিবির সদস্যরা।
কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশন সচিবালয়ের এনআইডি উইং শাখার পরিচালক (পরিচালনা) মো. শাহেদুন্নবী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
কুমিল্লা-১০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসহাক জানান, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই বিজিবি প্লাটুনের দায়িত্বে থাকবেন। যেকোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া নগরীতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালনকালে অবৈধ যানবাহন আটক করছেন। কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন কি-না তা দেখা হচ্ছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষে কমিশন থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।
গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে ও প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে। আগামী ১৫ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১০৫টি কেন্দ্রের ৬৪০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 + 14 =