খেলার মাঝেই অসুস্থ হয়ে মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

0
18
728×90 Banner

স্পোর্টস ডেস্ক: জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। ১২তম রাউন্ডে আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেনের বিপক্ষে খেলছিলেন তিনি।
খেলার মাঝেই হঠাৎ লুটিয়ে পড়েন জিয়া। পরে তড়িঘড়ি হাসপাতালে নেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।
জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শুক্রবার বেলা ৩টায় খেলা শুরুর পর স্বাভাবিকভাবেই খেলছিলেন জিয়া। কিন্তু বিকেল ৫টা ৫২ মিনিটের দিকে হঠাৎ লুটিয়ে পড়েন তিনি। সেখানে থাকা অনেকেই এগিয়ে এসে তাকে তুলে ধরেন। এরপর তাকে দ্রুতই শাহবাগের ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসকরা দ্রুত চিকিৎসা শুরু করেন। কিন্তু প্রায় মিনিট বিশেক চেষ্টা করেও জিয়ার পালস খুঁজে পাচ্ছিলেন না কর্তব্যরত চিকিৎসকরা। পরে তাকে মৃত ঘোষণা করা হয়।
চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে নেওয়ার আগেই মারা গেছেন জিয়া। ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তার আকস্মিক মৃত্যুতে শোকার ছায়া নেমে এসেছে দেশের দাবা অঙ্গনে।
গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের জন্ম ১৯৭৪ সালে। ১৯৯৩ সালে তিনি আন্তর্জাতিক মাস্টার খেতাব পান। এরপর নিয়াজ মোর্শেদের পর ২০০২ সালে দেশের দ্বিতীয় গ্র্যান্ডমাস্টার হন জিয়া। ২০০৫ সালের অক্টোবরে তিনি বাংলাদেশি দাবাড়ুদের মধ্যে সর্বোচ্চ ফিদে রেটিং (২৫৭০) অর্জন করেছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here