গাজীপুরে আচরণবিধি ভাঙায় স্বতন্ত্র প্রার্থীর ৩ সমর্থককে জরিমানা

0
77
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরের ৫টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে গাজীপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম নিজ কার্যালয়ে সোমবার প্রতীক বরাদ্দ করেছেন। প্রতীক পেয়ে কার্যালয় থেকে বের হয়েই আচরণবিধি লঙ্ঘনের অপরাধে স্বতন্ত্র এক প্রার্থীর ৩ সমর্থককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টা থেকে ৫টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী ৩৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। এ সময় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্র আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী এবং তাদের প্রতিনিধিরা প্রতীক বরাদ্দের চিঠি গ্রহণ করেন।
এদিকে প্রতীক পাওয়ার পর স্বতন্ত্র প্রার্থীরা শহরের রাজবাড়ী মাঠে গেলে সেখানে উপস্থিত কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত হন। নেতাকর্মীদের উদ্দেশ্যে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী গাজীপুর-১ আসনের রেজাউল করিম রাসেল, গাজীপুর-২ আসনের বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন, গাজীপুর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ডাকসুর সাবেক ভিপি-জিএস আখতারউজ্জামান বক্তব্য রাখেন। এতে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।
খবর পেয়ে দুপুর ১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিনের ৩ সমর্থককে নির্বাচনি আচরণ বিধিমালা লঙ্ঘন করে বিনা অনুমতিতে সমাবেশ ও মোটর শোভাযাত্রা করার অপরাধে ৩টি পৃথক মামলায় অর্থদণ্ড প্রদান করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার সুমাইয়া মমিন ও সহকারী কমিশনার মো. হাসিবুর রহমান।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমার রাব্বি জানান, জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা অনুযায়ী একজনকে ২০ হাজার টাকা, একজনকে ১০ হাজার টাকা এবং অপর একজনকে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here