গাজীপুরে আ’ লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মতিউর রহমান মতি আলোচনার শীর্ষে

0
58
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল: গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলন দীর্ঘদিন পরে হলেও অনুষ্ঠিত হতে যাচ্ছে। শনিবার (১৯নভেম্বর ) গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ জন্য তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ কেন্দ্রীয় উচ্চ সিনিয়র পর্যায়ের নেতৃবৃন্দ।
সম্মেলনকে ঘিরে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। নেতাকর্মীরা পছন্দের প্রার্থীর ছবি দিয়ে তৈরি করছেন ব্যানার-ফেস্টুন। বিশেষ করে চান্দনা চৌরাস্তা থেকে জয়দেবপুর শহরের রাজবাড়ি মাঠ পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কের ওপর স্থাপন করা হয়েছে বেশ কিছু তোরণ। আর সড়কের দুই পাশে ব্যানার-ফ্যাস্টুন শোভা পাচ্ছে।
নেতাকর্মীদের মধ্যে ঘুরে-ফিরে আলোচনা একটাই, এবারের সম্মেলনে কারা আসছেন নেতৃত্বে। বিশেষ করে শীর্ষ দুই পদকে নিয়েই সবার আগ্রহ। ওয়াড থেকে শুরু করে নেতাকর্মীদের মধ্যে আলোচনা হচ্ছে নতুন ও পুরাতন নেতাদের আমলনামা নিয়ে।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনায় শীর্ষে রয়েছেন ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপি’র ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি। কর্মী বান্ধব নেতা হিসেবে তৃণমূলের নেতাকর্মী থেকে কেন্দ্র পর্যন্ত অতি পরিচিত মতিউর রহমান।
মহানগরের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ইতোমধ্যে মাঠ পর্যায়ে প্রচারণা চালিয়ে ব্যাপক সাড়া ফেলেছেন মতিউর রহমানের অনুসারি ও বিভিন্ন পর্যায়ের ভক্ত নেতাকর্মীরা। বিভিন্ন গলি ছেয়ে ফেলেছেন ব্যানার – ফেস্টুন দিয়ে।
জানা যায়, সামরিক শাসক এরশাদ বিরোধী আন্দোলন-সংগ্রাম বিএনপি-জামাত জোট সরকারের জুলুম অন্যায়-অবিচারের বিরুদ্ধে তিনি রুখে দাঁড়িয়েছিলেন অসীম সাহসের সাথে গণতন্ত্র ও জনগণের অধিকার আদায়ের লড়াইয়ের মাঠে থেকেছেন প্রতিনিয়ত।
মতিউর রহমান বলেন, ছাত্ররাজনীতির মাধ্যমে রাজনীতিতে আমার হাতেখড়ি, এরপর আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করেছি। সবসময় চেষ্টা করেছি সাধারণ মানুষের পাশে থাকার। মহানগরের সাধারণ সম্পাদক হতে পারলে বঙ্গবন্ধুর আদর্শের প্রতি বিশ্বস্ততায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিতে কাজ করে অতীতের রাজনৈতিক অভিজ্ঞতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে গাজীপুর মহানগর আওয়ামী লীগকে সুসংগঠিত করে যাবো। আমার বড় ভাই শহীদ আহসান উল্লাহ মাষ্টার আমৃত্যু দলের জন্য কাজ করেছেন এবং দলের জন্য কাজ করতে গিয়ে ঘাতকদের হাতে প্রাণ দিতে হয়েছে। আমার ভাতিজা রাসেল অত্যান্ত আস্থার সাথে মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার অর্পিত দায়িত্ব পালন করছেন। রাসেল বর্তমানে যুব ও ক্রীড়া মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। আমার ছোট বোন নাজমা হোসেন গাজীপুরের আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন। আমিও যতদিন বেচে আছি বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হয়ে দলের সকল নির্দেশনা মেনে দেশ ও সংগঠনের জন্য আমৃত্যু কাজ করে যেতে চাই। আসন্ন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে সকলের দোয়া ও সমর্থন চান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here