গাজীপুরে তক্ষকসহ গ্রেফতার ৩

0
23
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকা থেকে প্রায় বিলুপ্ত প্রজাতির একটি তক্ষকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- ময়মনসিংহের মাসুদ রানা (৫৩), চুয়াডাঙ্গার ইদ্রিস আলী (৪৮) ও নোয়াখালীর শাহিন আলম (৪২)।
বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে প্রেস ব্রিফিং করে পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু তোরাব মোহাম্মদ সামসুর রহমান এ তথ্য জানান।
উপ-কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর সিটি করপোরেশনের আউটপাড়া এলাকায় অভিযান চালানো হয়। পরে একটি ফার্নিচারের দোকানের সামনে থেকে বন্যপ্রাণী পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রায় বিলুপ্ত প্রজাতির একটি তক্ষক উদ্ধার করা হয়। মাসুদ রানা তক্ষকটি চট্টগ্রাম থেকে বিক্রি করতে গাজীপুরে নিয়ে আসেন। পরে তক্ষকটি বিক্রির প্রস্তুতিকালে মাসুদ রানা এবং দুই ক্রেতা ইদ্রিস আলী ও শাহিন আলমকে গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪(খ)/৪১ ধারায় মামলা করা হয়েছে। আজ তক্ষকটি বন্যপ্রাণি বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।
প্রেস ব্রিফিং চলাকালে অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ, সহকারি কমিশনার চৌধুরী মো. তানভীর ও বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মালেক খসরু উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here