গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

0
241
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের একটি কারখানার শ্রমিকেরা বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
রোববার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার শিরির চালা বাঘের বাজার এলাকার ইভিন্স টেক্সটাইলস লিমিটেড কারখানার শ্রমিকেরা এ বিক্ষোভ করেন।
জয়দেবপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আলী জিন্নাহ বলেন,সকালে শ্রমিকেরা কারখানায় গিয়ে কর্মবিরতি শুরু করে। এক পর্যায়ে তারা কারখানার পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।এ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার অশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নিলে এক ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
কারখানার অপারেটর শাহ জামাল বলেন, বেতন, হাজিরা বোনাস, সরকারি ছুটি, বার্ষিক অর্জিত ছুটি, টিফিন বিল বাড়ানো এবং বেতন মাসের ১-২ তারিখে প্রদানসহ শ্রমিকেরা বিভিন্ন দাবি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ তাতে রাজি হয়নি। বাধ্য হয়ে তারা কর্মবিরতি ও বিক্ষোভ করেছে।
কারখানার জিএম মো. জিহাদুল ইসলাম বলেন, টেক্সটাইল শ্রমিকদের জন্য নির্ধারিত বেতন ছয় হাজার ৩৫৪ টাকা দেয়া হলেও তারা গার্মেন্টস শ্রমিকদের মত ন্যুনতম বেতন আট হাজার ৩০০ টাকা দাবি করছে। শুধু তাই নয়, আরো কিছু দাবিতে তারা আন্দোলন করছে। বিষয়টি নিয়ে আলোচনা করে শ্রমিকদের বুঝানোর চেষ্টা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here