গাজীপুরে মডেল মসজিদের জন্য জমি বরাদ্দ

0
370
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সারাদেশের ধারাবাহিকতায় গাজীপুর জেলার গাজীপুর সদর “গাজীপুর কেন্দ্রীয় মসজিদের” জন্য মডেল মসজিদ করার জন্য জমি বরাদ্দ প্রদান করা হয়েছে । আট হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কার্যক্রম শুরু হয়েছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পে হাতে নিয়েছেন। ইতিপূবে মসজিদ নির্মাণের জন্য প্রতীকী মূল্যে দীর্ঘমেয়াদে ইসলামি ফাউন্ডেশনের ইফা নামে জমি বন্দোবস্ত প্রদান করা হচ্ছে ।
৬ জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ের শাখার উপসচিব মো. শাখাওয়াত হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে দেশের বিভিন্ন জেলা প্রশাসক কর্তৃক প্রস্তাবিত মোট ৩৭টি জমি ইফার অনুকূলে বরাদ্দ প্রদান করতে নির্দেশনা প্রদান করা হয়। আগামী ১০ ফেব্রæয়ারির মধ্যে জমি বন্দোবস্ত কার্যক্রম শেষ করতে বলা হয়।
সারাদেশের ধারাবাহিকতায় গাজীপুর জেলায় গাজীপুর সদর গাজীপুর কেন্দ্রীয় মসজিদে জমি বরাদ্দ প্রদান করা হবে । যে সকল জেলা-উপজেলার নামে জমি বরাদ্দ প্রদান করা হবে সেগুলো হলো-
গাজীপুর জেলা সদর, গাজীপুর সদর উপজেলা, গোপালগঞ্জের কোটালিপাড়া ও মুকসেদপুর; কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর, ভৈরব, বাজিতপুর ও অষ্টগ্রাম; মানিকগঞ্জের ঘিওর; টাঙ্গাইলের কালিহাতি; নাটোরের লালপুর ও সিংড়া; চাঁপাইনবাবগঞ্জের নাচোল; ফরিদপুর,পাবনার সাথিয়া; সিরাজগঞ্জ জেলা সদর, সদর উপজেলা সিরাজগঞ্জ;গাইবান্ধার পলাশবাড়ি, কুড়িগ্রাম জেলা সদর, নীলফামারী জেলা সদর, রংপুরের কাউনিয়া, ঠাকুরগাঁও জেলা সদর, হরিপুর ও ঠাকুরগাঁও সদর উপজেলা ও রানীশৈংকল; জামালপুরের ইসলামপুর, সদর উপজেলা, সরিষাবাড়ি, ময়মনসিংহের হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ ও মুক্তাগাছা; বরগুনার তালতলী; নোয়াখালীর কোম্পানিগঞ্জ, সোনাইমুড়ি ও সুবর্ণচর; এবং ঝিনাইদহের শৈলকুপা ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here