গাজীপুরে ৭১৫৮ লিটার সয়াবিন তেল জব্দ, ৩ লাখ টাকা জরিমানা

0
30
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) বোর্ডবাজার এলাকায় দুটি গুদাম থেকে মজুদকৃত ৭হাজার ১৫৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এসময় গুদাম দুটির মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
পরে ওইসব তেল আগ্রহী ক্রেতাদের মাঝে আগের মূল্যে বিক্রি করা হয়।
মঙ্গলবার (১০ মে) দুপুরে বোর্ড বাজার এলাকায় মনির ট্রেডার্স ও মেসার্স আর পি ট্রেডার্সের গুদামে এ অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার গাজীপুরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল জব্বার মন্ডল ও ঢাকার সহকারি পরিচালক মাহবুবুর রহমান।
আব্দুল জব্বার মন্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিতে বোর্ডবাজার এলাকায় মেসার্স মনির জেনারেল স্টোরে অভিযান চালানো হয়। এসময় ওই দোকানের গুদামে ১ লিটার, ২ লিটার ও ৫ লিটার পরিমাণের বোতলজাত ২ হাজার ৫৮ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সেসব তেল আগ্রহী ক্রেতাদের মধ্যে আগের মূল্যে বিক্রি করা হয়। সেই সঙ্গে এসব তেল গুদামজাত করে বেশি দামে বিক্রির দায়ে মনির জেনারেল স্টোরের মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
অপরদিকে একই এলাকায় মেসার্স আরপি ট্রেডার্স থেকে ৫১০০ লিটার খোলা সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সেই তেলও আগ্রহী ক্রেতাদের মাঝে বিক্রি করা হয় পূর্বের দামে। সেই সঙ্গে দোকান মালিকদের ন্যায্যমূল্যে তেল বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া অবৈধভাবে মজুত ও মূল্য তালিকা না থাকায় মেসার্স আরপি ট্রেডার্সের মালিককে ১লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে তেল বিক্রির টাকাগুলো গুদাম মালিকদের দিয়ে দেওয়া হয়েছে। এ সময় বৃষ্টি উপেক্ষা করে নির্ধারিত দামে সয়াবিন তেল কিনতে ওই দুই গুদামে ভিড় করেন আশপাশের মানুষ।
অভিযানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানার এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − 16 =