চকবাজার অগ্নিকান্ড ও উত্তরার গার্ডার দুর্ঘটনার জন্য দায়ীদের গ্রেফতারের দাবী 

0
21
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে গতকাল চকবাজারে রেস্টুরেন্টে অগ্নিকান্ডে ৬ জন এবং উত্তরায় গার্ডার চাপায় ৫ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে উভয় ঘটনার তদন্ত করে দায়ীদের গ্রেফতার ও শাস্তি দাবী করেছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, চকবাজারসহ পুরান ঢাকায় বারবার অগ্নিকান্ডে অসংখ্য মানুষ নিহত ও আহত হলেও দায়ীদের শাস্তি না হওয়ায় এধরনের অগ্নিকান্ড ও মৃত্যুর ঘটনা ঘটেই চলছে। নিরাপত্তা নিশ্চিত না করে জনবহুল রাস্তার নির্মাণ কাজ করায় উত্তরার গার্ডার দুর্ঘটনা ঘটেছে। তাই এটা কোনভাবেই নিছক দুর্ঘটনা নয়, এটা অবহেলাজনিত হত্যাকান্ড, এর দায় ঠিকাদারী প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।
নেতৃবৃন্দ এই ধরনের দুর্ঘটনাকে হত্যাকান্ড উল্লেখ করে তদন্তের মাধ্যমে এই হত্যাকান্ডের জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং হতাহতদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান। নির্মাণ কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং কারখনা/ হোটেল মালিক যাতে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে কাজ করে তার জন্য রাষ্ট্র-প্রশাসন কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ গ্রহণেরও জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here