চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট ও উত্তরনের উপায় শীর্ষক সভা

0
6
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি :ন্যাপ ভাসানী, বাংলাদেশ দেশপ্রেমিক পার্টি-বিডিপি ও বেঙ্গল কৃষক সমিতির যৌথ উদ্যোগে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এমএ ভাসানীর সভাপতিত্বে ৬ আগস্ট শনিবার সকালে ন্যাপ ভাসানীর কেন্দ্রীয় কার্যালয়ে “চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট ও উত্তরনের উপায়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জাতীয় নেতৃবৃন্দ বলেন, গতকাল গভীর রাত্রে সরকার পুরোপুরি অযৌক্তিকভাবে ডিজেলের দাম লিটার প্রতি ৩৪ টাকা বৃদ্ধি এবং কিছুদিন আগে ইউরিয়া সারের বস্তা প্রতি ৪২০ টাকা বৃদ্ধি সম্পূর্ণ গণবিরোধী এবং অবিলম্বে তা প্রত্যাহারের দাবি করেন। বর্তমান সংকটকে ৩টি ভাগে ভাগ করেন, ১ নির্বাচন কেন্দ্রিক সমস্যা সংক্রান্ত রাজনৈতিক সংকট, ২ জনগণের ভোটাধিকারের সংকট, ৩ খাদ্য, জ্বালানী ও বৈদেশিক মুদ্রার সংকট। জাতীয় নেতৃবৃন্দ এই সংকট সমাধাণে নির্বাচনকালীন সর্বদলীয় জাতীয় সরকার গঠনের প্রস্তাব করেন এবং মধ্য মেয়াদী পরিকল্পনার মাধ্যমে গ্যাস, কয়লা খাত ও খাদ্যে স্বনির্ভরতা অর্জন। বৈদেশিক মুদ্রা ডলারের সংকট সমাধানে পুজি পাচারকারীদের গ্রেফতার ও তাদের সম্পদ বাজেয়াপ্ত করা। আলোচনা সভায় সভাপতি বলেন, জ্বালানী ও বিদ্যুৎ খাতের মাস্টার প্ল্যান তৈরী করে দ্রুত এ খাতের সমস্যা সমাধান করা এবং নির্বাচন কেন্দ্রিক সমস্যা সংক্রান্ত রাজনৈতিক সংকট সমাধানে রাষ্ট্রপতির উদ্যোগে রাজপথে সক্রিয় সকল দলের অংশগ্রহণে জাতীয় সংলাপ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সর্বজনাব এম জাফরুল্লাহ চৌধুরী, চেয়ারম্যান- বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন, মোঃ হাসান, সভাপতি- জাতীয় বেকার সমাজ, আনিসুর রহমান দেশ, সভাপতি- বাংলাদেশ কনজারভেটিব পার্টি, অধ্যক্ষ ডা. গোলাম মোর্শেদ, চেয়ারম্যান- বাংলাদেশ দেশপ্রেমিক পার্টি, মিনহাজ প্রধান, সভাপতি- জাতীয় ইনসাফ পার্টি। অনুষ্ঠান পরিচালনা করেন চাষী মাসুম, আহ্বায়- বেঙ্গল কৃষক পার্টি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here