চামড়া শিল্পের বিকাশে গাজীপুর সিটি কর্পোরেশনের সঙ্গে কাজ করবে ইতালি

0
45
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : তৈরি পোশাক কারখানা ও চামড়া শিল্পের বিকাশে গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) সঙ্গে কাজ করার আগ্রহ দেখিয়েছেন ইতালির রাষ্ট্রদূত। শনিবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সঙ্গে ইতালি রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াতা এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৈঠক শেষে এমন আগ্রহ দেখিয়েছেন।
শনিবার সকালে প্রতিনিধি দলটি গাজীপুর সিটি কর্পোরেশনের নগর ভবন কার্যালয়ে এসে পৌঁছালে মেয়র মোঃ জাহাঙ্গীর আলম তাঁকে ফুল দিয়ে তাদের স্বাগত জানান। এসময় রাষ্ট্রদূতকে মুজিব বর্ষের লোগোপিন পড়িয়ে দেওয়া হয়। পরে প্রতিনিধি দলটি নগরীর সালনা এলাকায় একটি তৈরি পোশাক কারখানা পরিদর্শন করেন। বৈঠকে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কারখানা পরিদর্শন শেষে মেয়র মো. জাহাঙ্গীর আলম জানান, কোরবানির ঈদের সময় আমাদের দেশে পচনশীল অনেক চামড়া সস্তায় বিক্রি হয়। ইতালি যেহেতু চামড়ার ক্ষেত্রে সারাবিশে^ একটি ব্র্যান্ড তাই তাদের আমরা এখানে নিয়ে এসেছি। তারা এখানে অর্থনৈতিক জোন করার মাধ্যমে চামড়াকে প্রক্রিয়াজাত করে তাদের দেশে নিয়ে যাবে বলে একমত হয়েছে।
এসময় ইতালী রাষ্ট্রদূত কারখানার কর্মপরিবেশে সন্তোষ প্রকাশ করেন এবং চামড়া শিল্প বিকাশে সিটি কর্পোরেশনকে তার সরকারের সহযোগিতার কথা উল্লেখ করেন। বৈঠক শেষে রাষ্ট্রদূতকে গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট উপহার দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

10 + 1 =