চুরি করা গাড়ির চাপায় নারী নিহতের ঘটনায় মূলহোতা জিতু সহ গ্রেফতার-২

0
22
728×90 Banner

মনির হোসেন জীবন: রাজধানীর উত্তরা থেকে চুরি করা গাড়ি নিয়ে যাওয়ার সময় শায়েস্তাগঞ্জে শিরিন বেগম (৪০) নামের এক নারীকে চাপা দেয় চোরেরা। ঘটনাস্থলেই নিহত হন ওই নারী। পরে তদন্ত সাপেক্ষে চোর চক্রের মূল হোতা জিতু মিয়াসহ দুই সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।
পুলিশ বলছে, গ্রেফতারকৃতরা হলেন, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার হাজীপুর গ্রামের মোঃ টেনু মিয়ার পু্ত্র মোঃ জিতু মিয়া (২৬) ও মৌলবীবাজার জেলার কুলাউড়া থানার বরকাপন গ্রামের মোঃ আফতাব আলী পুত্র মোঃ শহীদ মিয়া (২৮)। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার বড়গাঁও গ্রামের আছমাউল হোসেন এর বাড়ি থেকে শহীদকে গ্রেফতার করা হয়।
আজ বুধবার সকালে উত্তরা পূর্ব থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম এসব তথ্য জানান।
মোহাম্মদ মোর্শেদ আলম জানান, এসময় গ্রেফতারের পর তদের নিকট থেকে প্লাস ৩ টি, ইস্ক্রু ড্রাইভার ৪ টি, বিভিন্ন সাইজের ঢালী ১১ টি, বিভিন্ন সাইজের এল ৫ টি, রিন ১ টি, হ্যানডেল ১টি, ইঞ্জিনের রোকার ২ টি, টেস্টার ১টি, গাড়ীর গ্যাসের সুইচ ১ টি, বিভিন্ন অপারেটরের ১১ টি সিম, ইউসিবি ব্যাংকের ডেবিট কার্ড ১ টি, (১২) মোবাইল ৫ টি, চোরাইকৃত ঢাকা মেট্রো-গ-১৯-৬২৭০ এর রেজিঃ কার্ড ও ফিটনেস সনদ, তৌফিক হাসান কিবরিয়া এর এনআইডি কার্ডের ফটোকপি ২ টি, ঢাকা মেট্রো-গ-২৩-৪৪১৯ এর টেক্স টোকেন, ফিটনেস সনদ, মালিকানা প্রাপ্তি স্বীকার রশিদ ও ইন্সুরেন্স এর কাগজপত্র, ঢাকা মেট্রো-গ-১২-৩৬৯১ গাড়ীর ডিজিটাল নম্বরপ্লেট ২ টি, কাধঁব্যাগ ২ টি উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
ডিসি মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, গত ১২ আগস্ট উত্তরা ৪ নম্বর সেক্টরের মসজিদের সামনে প্রাইভেট কার রেখে জুম্মার নামাজে যান গাড়ির চালক মো. তপু। নামাজ শেষে এসে দেখেন গাড়িটি নেই। অপরদিকে গত ২৯ জুলাই উত্তরা পূর্ব থানার বিডিআর মার্কেটে থেকে অপর একটি গাড়ি চুরি হয়ে যায়। পরবর্তীতে তদন্ত করে দেখা যায়, দুটি গাড়ি চুরির কৌশল একই।
পুলিশের এ কর্মকর্তা বলেন, গত ১২ আগষ্ট ২০২২ তারিখ দুপুর অনুমান সোয়া একটার দিকে উত্তরা পূর্ব থানার ৪নং সেক্টরস্থ ৮নং রোডের হোপ ইন্টারন্যাশনাল স্কুলের ১নং গেইটের সামনে পাকা রাস্তার উপর গাড়ি পার্কিং করে জুম্মার নামাজের জন্য ৪নং সেক্টর পার্ক মসজিদে প্রবেশ করে গাড়ি চালক মো. তপু। এরপর চালক নামাজ শেষে দুপুর ২ টার সময় বাদীর ড্রাইভার গাড়ির কাছে গিয়ে দেখে রেখে যাওয়া স্থানে গাড়িটি নেই। এ সময়ের মধ্যে অজ্ঞাতনামা চোর/চোরেরা গাড়িটি চুরি করে নিয়ে যায়। ঘটনাস্থলের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হয়। পরবর্তীতে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির মাধ্যমে গত ১৫ আগষ্ট ২০২২ তারিখ উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানা যায় এই মামলার চোরাই গাড়ি ঢাকা মেট্রো-গ-২৫-৫০৫৪ শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় রয়েছে। পরে সেখানে অভিযান চালিয়ে দুই জনকে গ্রেপ্তার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদের প্রেক্ষিতে ডিসি মোর্শেদ আলম বলেন, উত্তরা ৪ নম্বর সেক্টর মসজিদের পাশ থেকে গাড়িটি চুরি করে নিয়ে যাওয়ার পথেই শায়েস্তাগঞ্জে তাদের গাড়ি চাপায় এক নারী মারা যায়। পরে ওই ঘটনায় বাহুবল থানায় মামলা হয়। ওই মামলার আলামত হিসেবে গাড়িটি বর্তমানে বাহুবল থানায় জব্দ রয়েছে।
গাড়ি চুরির কৌশল প্রসঙ্গে জানতে চাইলে মোর্শেদ আলম বলেন, ‘গ্রেপ্তার হওয়া চক্রের সদস্যরা কোনো ব্যক্তি গাড়ি রেখে গেলে একজন তাঁকে অনুসরণ করেন। অপরদিকে, আরেকজন আশপাশে রেকি করেন। সেই সঙ্গে অপর এক ব্যক্তি কৌশলে গাড়িটির তালা ভেঙে বা লক ছুটিয়ে নিয়ে চলে যান। কিছু দূর যাওয়ার পর তাঁরা সবাই একত্রিত হয়ে গন্তব্যে রওনা হন।
পুলিশ বলছে, মামলার বাদীর নিজ নামীয় সিলভার রংয়ের এক্স করোলা প্রাইভেটকার, যাহার রেজিঃ নং-ঢাকা মেট্রো-গ-২৫-৫০৫৪। যার আনুমানিক মূল্য অনুমান নয় লক্ষ টাকা। পরবর্তীতে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির মাধ্যমে গত ১৫ আগষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে ওই মামলার দুই আসামীকে পুলিশ আটক করতে সক্ষম হয়। উত্তরা পূর্ব থানার পেনাল কোড আইনে একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং-৮, তারিখ-১৩/০৮/২০২২।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিসি মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার গাড়ি চোর। তাদের মধ্যে মূল হোতা জিতু মিয়ার বিরুদ্ধে ৮টি চুরির মামলা রয়েছে। অপর আসামি শহীদ মিয়ার বিরুদ্ধে একটি মামলা রয়েছে বলেও জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার মোর্শেদ আলম।
সংবাদ সম্মেলনে উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, জহিরুল ইসলামসহ বিভিন্ন পদমর্যাদা অফিসারগন এসময় উপস্হিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here