জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালন

0
45
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালন করে। টঙ্গী থানা আওয়ামীলীগ আয়োজিত জাতিয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালন করে।


আশরাফ টেক্সটাইল মিলস্ হাই স্কুল
১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আশরাফ টেক্সটাইল মিলস্ হাইস্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কবিতা আবৃত্তি, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা,দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।


শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়
শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।
শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়
টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।


অলিম্পিয়া টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে অলিম্পিয়া টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। জাতির পিতার প্রকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শহীদের আত্মার প্রতি মাগফেরাত কামনা করে দোয়া, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ
জাতীয় শোক দিবস উপলক্ষে ৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত টঙ্গীর বউবাজারে সদস্য সচিব গাজী সালাউদ্দিনের অফিসে আলোচনা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওসমান আলী , ইকবাল গাজীর সঞ্চালনায় ও রজব আলী মাস্টারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, আফরোজ সরকার প্রমুখ নেতৃবৃন্দ।


৪৫ নং ওয়ার্ড ছাত্রলীগ
জাতীয় শোক দিবস উপলক্ষে ৪৫ নং ওয়ার্ড ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা দোয়া ও গন ভোজ অনুষ্ঠানে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরবাসীর প্রিয় মুখ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি। জাতীয় শোক দিবস উপলক্ষে শ্যামল মার্কেট ইউনিট কমিটি কর্তৃক আয়োজিত কাঙ্গালী ভোজের আয়োজন করে।


৪৪নংওয়ার্ড আওয়ামীলীগ
জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে ৪৪নংওয়ার্ড আওয়ামীলীগবিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।


৪৬নং ওয়ার্ড আওয়ামী লীগ
জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর মহানগর এর ৪৬নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শামসুন নাহার এমপি-৩১৩, সদসস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং কার্যকরী সভাপতি মহিলা শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি। উপস্থিত ছিলেন ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর ব নুরুল ইসলাম নূরু সহ নেতৃবৃন্দ।


টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ
টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে বঙ্গবন্ধু শেখ মজিবুর এর ৪৭ তম মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বি.এ।


সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে, জাতির জনক ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও তবারক বিতরণ করে।


গাজীপুর মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট
ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে গাজীপুর মহানগর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের শ্রদ্ধা নিবেদন করে ।


হাজী সৈয়দ আলী উচ্চ বিদ্যালয়
১৫ আগস্ট, স্বাধীনতার মহান স্হপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষ্যে হাজী সৈয়দ আলী উচ্চ বিদ্যালয় মাঠে, ৫২নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন আয়োজিত অনুষ্ঠান। অনুষ্ঠানে আলোচনা ও দোয়া শেষে সকল নেতা কর্মী ও অতিথিদের মাঝে তবারক বিতরণ করা হয়।
গাছা উচ্চ বিদ্যালয়
গাছা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ডঃ মশিউর রহমান, প্রো-ভাইস-চ্যান্সেলর , ট্রেজারার মহোদয় ও অন্যান্য ব্যক্তিবর্গ সহ ধানমন্ডিতে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করে।


প্রশিকা গাজীপুর অঞ্চল
প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি ও মোনাজাত।
প্রায়,দুই শতাধিক সদস্য সমন্বয়ে আমাদের হৃদয়ের অশ্রুসজল পুস্প অর্ঘ্য,শোককে মহাশক্তিতে রুপান্তর অঙ্গিকার।
প্রশিকা গাজীপুর অঞ্চলের পক্ষ থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তার পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয় । এরপরে শোকর্যালি এবং সর্বশেষ কেন্দ্রীয় ব্যবস্থাপক আফজাল হোসেন গাজীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনায় বিভাগীয় ব্যবস্থাপক মোঃ সেলিম সরকার এবং পরিচালক মিজানুর রহমান খান মহোদয় বঙ্গবন্ধুর জন্ম থেকে শাহাদাত বরণ পর্যন্ত রাজনৈতিক জীবনের ইতিহাস বিস্তারিত আলোচনা করেন । উল্লেখ্য এলাকা ব্যবস্থাপক দেওয়ান মহিদুর রহমান, স্বপন কুমার ও জায়েদা পারভীন এবং উন্নয়ন কর্মী সায়মা মরিয়ম ও নুরুল ইসলাম বঙ্গবন্ধুর জীবনী নিয়ে কিছু আলোচনা করেন । সর্বশেষ সভাপতি আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জীবন পরিচালনার জন্য গুরুত্ব আরোপ করেন এবং সকলকে আলোচনায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভার কাজ শেষ করেন ।


মহিলা শ্রমিক লীগ
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২/এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মহিলা শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রদ্ধা নিবেদন।


কাপাসিয়া
বাঙালি জাতির মুক্তির দিশারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবসে ঐতিহ্যবাহী ধরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত ১৫ই আগস্ট শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এ গণি।


কাঁচকুড়া উচ্চ বিদ্যালয়
রাজধানীর কাঁচকুড়া উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকীতে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন মোল্লাসহ উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সন্মানিত সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here