জাতির শেষ ভরসা সাংবাদিকরা মানবতার অতন্ত্র প্রহরী -জেলা প্রশাসক নরসিংদী

0
55
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদী প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের শপথ গ্রহণ গতকাল বৃহস্পতিবার(১৮-১১-২০২১)বিকেলে আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে। নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সম্পৃক্ত থেকে সদস্যদের শপথ বাক্য পাঠ করান নরসিংদীর জেলা প্রশাসক ও নরসিংদী প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা আবু নাইম মোহাম্মদ মারুফ খান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার।
প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক আবু নইম ম্হোাম্মদ মারুফ খান অত্যন্ত সুষ্ঠুভাবে ব্যাপক উৎসব মুখর পরিবেশে নরসিংদী প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন পরিচালনা পরিষদের সদস্য এবং ক্লাবের সকল সদস্যদের ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্য ও সকল সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনে সকলের অংশগ্রহণ গণতন্ত্রের একটি ভাল লক্ষণ। আমি নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।
আপনারা সাংবাদিকরা হলেন রাস্ট্রের চতুর্থ স্তম্ভ। আইন, বিচার ও নির্বাহী বিভাগের আমরা সবাই বেতন পাই। আপনারা সাংবাদিকগণ কোন বেতন পান না। আপনারা নিজের দায়বদ্ধতা মনে করে রাস্ট্রের জন্য, জনগণের জন্য গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। আপনারা জাতির বিবেক। সাধারণ মানুষের চিন্তা সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে তুলে ধরেন। রাস্ট্র গঠনে , দেশ গঠনে বিশেষ করে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে আমাদের পাশে থেকে আপনারা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন বলে আশা করি।
তিনি আরো বলেন, আমরা নরসিংদী প্রেসক্লাবকে আমাদের প্রেসক্লাব মনে করি। আমরা আপনাদের সকল ভাল কাজের সাথে থাকবো । আপনারাও আমাদের সকল ভাল কাজের সাথে থেকে দেশের উন্নয়নে বিশেষ করে নরসিংদীর উন্নয়নে কাজ করবেন বলে আশা করছি। আপনারা সাংবাদিকরা মানবতার অতন্ত্র প্রহরী। জাতির শেষ ভরসা। কোন সমস্যার সমাধান যখন আমাদের নজরে না আসে,তখন আপনারা তা তুলে ধরেন লেখনীর মাধ্যমে। এতে সমাজ উপকৃত হয়।
এসময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, নির্বাচনী আপিল বোর্র্ডের অন্যতম সদস্য ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, সিনিয়র সহকারী কমিশনার ও আর ডি সি শ্যামল চন্দ্র বসাক, প্রেস ক্লাবের নব-নির্বাচিত সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ হুমায়ূন কবীর শাহ্, বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মাখন দাস ও মো: মাজহারুল পারভেজ প্রমুখ।
গত ১৫ নভেম্বর নরসিংদী প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। ৫৩ জন ভোটারের মধ্যে ৫২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে ২০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়ে বৈশাখী টিভি জেলা প্রতিনিধি মোঃ হাবিুবর রহমান।
সভাপতি পদে অন্যান্যদের মধ্যে দৈনিক সমকালের জেলা প্রতিনিধি মোঃ নুরুল ইসলাম ১৩ ভোট, নিউ নেশন পত্রিকার জেলা প্রতিনিধি ও নরসিংদীর কাগজ পত্রিকার সম্পাদক এম.এ আউয়াল পেয়েছেন ১৩ ভোট এবং বাংলাভিশন টেলিভিশনের জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক প্রেক্ষাপটের সম্পাদক মাজহারুল পারভেজ পেয়েছেন ০৬ ভোট।
সিনিয়র সহ-সভাপতি পদে ইউএনবি’র জেলা প্রতিনিধি আসাদুল হক পলাশ-১৯ ভোট এবং সহ-সভাপতি পদে মোহনা টিভির জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এপদে অন্যান্যদের মধ্যে দৈনিক গণমুক্তি পত্রিকার জেলা প্রতিনিধি মশিউর রহমান সেলিম-১৬ ভোট, দৈনিক মুক্ত খবর পত্রিকার জেলা প্রতিনিধি আবদুল্লাহ আল শিবলী-১২ এবং মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ বদরুল আমীন চৌধুরী পেয়েছেন ১০ ভোট।
সাধারণ সম্পাদক পদে ২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাপ্তাহিক নরসিংদীর সময় পত্রিকার সম্পাদক মোঃ হুমায়ুন কবির শাহ্।
এপদে অন্যান্যদের মধ্যে দীপ্ত টিভির জেলা প্রতিনিধি মোঃ সেলিম মিয়া ১৪ ভোট, একাত্তুর টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ মোবারক হোসেন ১৩ ভোট এবং দৈনিক সমসংযোগ পত্রিকা ও সাত দিনের কন্ঠ পত্রিকার সম্পাদক হামিদুল হক আহাদ পেয়েছেন ০৩ ভোট।
সহ-সাধারণ সম্পাদক পদে ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক খোজ খবর পত্রিকার সম্পাদক মোঃ মনজিল এ মিল্লাত।
এপদে অন্যান্যের মধ্যে দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি প্রীতি রঞ্জন সাহা-১৮ ভোট এবং দৈনিক খবর পত্র পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ সোহেল এস হোসেন পেয়েছেন-০৯ ভোট।
কোষাধ্যক্ষ পদে ২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক মুক্তচিন্তা পত্রিকার সম্পাদক মোহাম্মদ জয়নুল আবেদীন। এপদে নিকটতম প্রতিদ্ব›দ্বী দৈনিক আমার বার্তা পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন ভূঞা পেয়েছেন ২৩ ভোট।

সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে এসএ টিভির জেলা প্রতিনিধি এ.এইচ ভ‚ইয়া সজল ২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এপদে সাপ্তাহিক বর্তমান যোগাযোগ পত্রিকার সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম পেয়েছেন-২১ ভোট।
বিনা প্রতিদ্ব›দ্বীতায় দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক নরসিংদীর সারাদিন পত্রিকার সম্পাদক এ টি এম মোস্তফা বাবর।
তিনজন কার্যনির্বাহী সদস্য পদে যথাক্রমে এনটিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি বিশ^জিৎ সাহা-৩৩ ভোট, বিটিভি’র জেলা প্রতিনিধি মোঃ শাহীন মিয়া-৩১ ভোট এবং দৈনিক সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল হান্নান ভ‚ইয়া-২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এপদে নিকটতম প্রতিদ্ব›দ্বী ডেইলী ইভিনিং নিউজ , আজকের আলোকিত পত্রিকার জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক নরসিংদীর খবর পত্রিকার সহ-সম্পাদক হলধর দাস পেয়েছেন-২৪ ভোট।
নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম(আহবায়ক), পরিচালনা কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মেহেদী মোর্শেদ, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, সিনিয়র সহকারী কমিশনার ও আরডিসি শ্যামল চন্দ্র বসাক এবং নরসিংদী সদর উপজেলা নির্বাচন অফিসার জাকির মাহমুদ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

18 − 3 =