Daily Gazipur Online

জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে কমিউনিস্ট পার্টি’র শোক

ডেইলি গাজীপুর প্রতিবেদক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।
আজ ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার দুপুরে এক শোকবার্তায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, “আজ সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলী। জিয়াউদ্দিন তারিক আলী শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধ জাদুঘরের দৃষ্টিনন্দন নতুন ভবনের সমন্বয়ক ছিলেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষা ও নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ পৌঁছে দিতে তিনি অন্যন্য অবদান রেখেছেন।
তিনি বলেন, “১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় গানের দলের একজন সদস্য হিসেবে ঘুরে ঘুরে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন জিয়াউদ্দিন তারিক আলী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সৃষ্টিতে তাঁর অসামান্য অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।”
ডা: এম. এ. সামাদ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র পক্ষ থেকে জিয়াউদ্দিন তারিক আলী বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।