Daily Gazipur Online

টঙ্গীতে অবৈধ কেমিক্যাল গোডাউনে আগুন আশপাশের বাড়িঘরে আতঙ্ক

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুর সিটি কর্পোরেশন টঙ্গীর উত্তর আরিচপুর এলাকায় অপরিকল্পিতভাবে গড়ে উঠা দুইটি ক্যামিকেল গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনের লেলিহান শিখা আশপাশের আবাসিক বাড়ি ঘরে ছড়িয়ে পড়লে বিল্ডিং থেকে লোকজন তারাহুরা করে নামার সময় বেশ কয়েকজন আহত হয়।
খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের ২টি ইউনিটের কর্মীরা একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘটনাটি ঘটেছে আজ সোমবার বিকাল সাড়ে ৩টায় টঙ্গীর উত্তর আরিচপুর হাফিজ উদ্দিন বেপারী রোডে সুমন মোস্তানের ক্যামিকেল গোডাউনে।
টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হোসেন জানান, অপরিকল্পিতভাবে আবাসিক এলাকায় গড়ে উঠা অবৈধ ক্যামিকেলের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই ক্যামিকেল গোডাউনে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ক্যামিকেল গোডাউনে কোন কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। তিনি আরোও জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত ছাড়া বলা সম্ভব হচ্ছে না।
তবে এলাকাবাসীর অভিযোগ, আবাসিক এলাকায় একটি আবাসিক ভবনে কোন প্রকার প্রশাসনের অনুমতি ছাড়ায় ক্যামিকেল পণ্য মজুত করে রাখা হয়েছিলো আর সেখান থেকেই আগুনের সুত্রপাত।