টঙ্গীতে গরুর হাটের বিরুদ্ধে শ্রমিকদের মানববন্ধন

0
108
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ: গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার মেঘনা রোডে অবস্থিত অনুমোদনহীন কোরবানির পশুর হাট বন্ধের দাবীতে স্থানীয় মিল কারখানা মালিক ও শ্রমিকরা মানববন্ধন করেছে। আজ রবিবার বেলা ১২টায় শ্রমিকরা সড়কে দাড়ীয়ে এই মানববন্ধন পালন করেন।
মানববন্ধনকারীরা অভিযোগ করে বলেন, স্থানীয় আওয়ামী লীগের নেতা দেলোয়ার হোসেন ও আব্দুল আলিম মেঘনা রোড বন্ধ করে সড়কের চারপাশজুড়ে পশুর হাটের গেট নির্মান করেছেন। এই হাট বসানো হলে একদিকে আমাদের কারখানা বন্ধ হয়ে যাবে অন্যদিকে এলাকায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে। ইজারাদারা গরুর হাটের সরকারী অনুমতি ছাড়াই তাদের প্রভাব দেখিয়ে হাটের প্রস্তুতি নিচ্ছেন।
মেঘনা টেক্সটাইল মিলের পরিচালক মিজানুর রহমান বলেন, এই সড়ক বন্ধ করে গরুর হাট বসানো হলে আমাদের অনেক কারখানা বন্ধ হয়ে যাবে। আমরা কোরবানী ঈদের আগে শ্রমিকদের বেতন পরিশোধ করতে না পারলে শ্রমিকরা সড়ক দখল করে আন্দোলনে নামবে।
পথচারীদের অভিযোগ, প্রতিদিন এই সড়ক দিয়ে শত শত শিল্প কারখানার শ্রমিক ও স্থানীয় বাসিন্দারা চলাচল করে থাকে। এই সড়ক বন্ধ করে কোরবানির পশুর হাটের কারণে আমাদের চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয়।
এব্যাপারে গাজীপুর মহানগর ৫৫নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক দেলোয়ার হোসেন জানান, আমাদের কোন লিখিত ভাবে অনুমোদন দেয়া হয় নাই। তবে আমরা মৌখিক ভাবে হাট বসানোর অনুমতি পেয়েছি।
গাজীপুর সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান মৃধা জানান, হাট সংক্রান্ত বিষয়ে সরকারি ভাবে কোন লিখিত অনুমোদন দেয়া হয়নি। তবে আগামী ১২ জুলাই দেশের করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে লিখিত অনুমোদন দেয়া হতে পারে।
গাজীপুর মেট্রো পলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ক্রাইম দক্ষিন) ইলতুৎ মিশ জানান, আমাদের কাছে হাট ইজারার কোন তথ্য নাই। যদি সরকারিভাবে ইজারা না দেয়া হয় তাহলে হাট বাসাতে পারবে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × 2 =