টঙ্গীতে চাঞ্চল্যকর চুন্নু ভূইয়ার হত্যাকারী গ্রেফতার

0
1685
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১, উত্তরা, ঢাকা কর্তৃক গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন পূর্ব আরিচপুর এলাকায় চাঞ্চল্যকর চুন্নু ভূইয়ার (৫৫) হত্যাকারী মিন্টু মোল্লা(৩২) কে গ্রেফতার করেছে।
গত ০৯ জুন ২০১৯ জিএমপি, টঙ্গী পূর্ব থানাধীন পূর্ব আরিচপুর এলাকার বাসিন্দা মোঃ আতাউর রহমান খান জুয়েল (৬১) তার নিজ বাসায় পরিবারের অন্যান্য সদস্য এবং ঈদ উপলক্ষে বেড়াতে আসা আত্মীয় স্বজনদের সাথে গল্প গুজব করার সময় বাসার সামনে রাস্তার উপর আসামী মিন্টু মোল্লা মোবাইল ফোনে উচ্চ স্বরে অশ্লীল ভাষায় কথা বলছিল। মোঃ আতাউর রহমান খান জুয়েল তার বাসার বারান্দা হতে আসামী মিন্টু মোল্লাকে উচ্চস্বরে কথা বলার জন্য নিষেধ করলে আসামী মিন্টু মোল্লা ক্ষিপ্ত হয়ে গালিগালাজ শুরু করে। তখন আতাউর রহমান খান জুয়েল তার বাসায় বেড়াতে আসা তার সমন্ধী চুন্নু ভূইয়াকে সাথে নিয়ে বাসার নিচে গিয়ে আসামী মিন্টু মোল্লাকে গালিগালাজের কারণ জিজ্ঞেস করলে আসামী উত্তেজিত হয়ে ধাক্কাধাক্কি শুরু করে এবং এক পর্যায়ে তার প্যান্টের পকেট থেকে ছুরি বের করে ভিকটিম চুন্নু ভুইয়ার বুকে ও পিঠে ছুরি দ্বারা আঘাত করে মারাত্মকভাবে জখম প্রাপ্ত করে এবং মোঃ আতাউর রহমান খান জুয়েল এর হাতে আঘাত করে। মারাত্মক জখমপ্রাপ্ত ভিকটিম চুন্নু ভূইয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে মৃত্যুবরণ করে। এই বিষয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা হয়, মামলা নং-২৩ তারিখ ০৯ জুন ২০১৯ ইং ধারা ৩০২ প্যানেল কোড।
উক্ত হত্যাকান্ডের ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় এনে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় গত ০৯/০৬/২০১৯ ইং তারিখ ঘটনার পর হতে র‌্যাব-১, উত্তরা, ঢাকার একটি আভিযানিক দল ঢাকা, ময়মনসিংহ, জামালপুরসহ বিভিন্ন এলাকায় টানা চারদিন অভিযান শেষে ১২ জুন ২০১৯ সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহযোগিতায় বর্ণিত হত্যাকান্ডের হত্যাকারী ১) মিন্টু মোল্লা (৩২), পিতা- আজিজ মোল্লা, সাং- রামদেবপুর, দেউটিবাড়ী, থানা- বেগমগঞ্জ, জেলা- নোয়াখালী, বর্তমান ঠিকানা- সাং- মধুমিতা হাউজ বিল্ডিং, গাজী আমান ভিলার বাড়ীর পাশে পশ্চিম আরিচপুর, থানা- টঙ্গী পূর্ব, জিএমপি, গাজীপুর’কে ডিএমপি ঢাকা যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয়।
ঘটনার বিবরণে ও ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ০৯/৬/২০১৯ তারিখে ধৃত আসামী নিজ বাড়ী থেকে শ্বশুড় বাড়ীতে যাচ্ছিল এবং মোবাইল ফোনে তার বন্ধুর সাথে কথা বলছিল। এসময় মোঃ আতাউর রহমান খান জুয়েল এর বাড়ীর সামনে আসার পর আতাউর রহমান তাকে মোবাইল ফোনে উচ্চস্বরে কথা বলার জন্য নিষেধ করলে আসামী মিন্টু মোল্লা তাকে না চিনে উচ্চস্বরে কথা বলতে নিষেধ করায় গালিগালাজ করে। তখন আতাউর রহমান খান তার বাড়ীতে বেড়াতে আসা তার সমন্ধী চুন্নু ভূইয়াকে সাথে নিয়ে বাসার নিচে রাস্তায় গিয়ে উচ্চস্বরে কথা বলতে নিষেধ করায় গালিগালাজের কারন জিজ্ঞাসা করলে তাদের মধ্যে ধাক্কা ধাক্কি শুরু হয়। এক পর্যায়ে মিন্টু মোল্লা তার প্যান্টের পকেটে থাকা ম্যাচলাইট সাদৃশ্য ছুরি দিয়ে ভিকটিম চুন্নু ভুইয়ার বুকে ও পিঠে এলোপাতারি আঘাত করে মারাত্মকভাবে জখম করে এবং আতাউর রহমান খান জুয়েল এর হাতে আঘাত করে দ্রæত ঘটনাস্থল হতে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিম চুন্নু ভুইয়াকে মারাত্মক রক্তাক্ত অবস্থায় প্রথমে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার হাসপাতলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা মেডিক্যাল কলেজে রেফার্ড করে। পরবর্তীতে ভিকটিমকে ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
গ্রেফতারকৃত আসামী আরো জানায় যে, সে দীর্ঘ ১৫ বৎসর যাবত সৌদি আরবে কর্মরত আছে। বর্তমানে সে ছুটিতে রয়েছে। ধৃত আসামী তার নিজ পরিচয় ও বর্ণিত ঘটনার সত্যতা ভিকটিম চুন্নু ভুইয়াকে ছুরির আঘাতের মাধ্যমে হত্যার কথা স্বীকার করে। জানায় যে, সে একজন ধুমপায়ী সিগারেট খাওয়ার জন্য সে ম্যাচলাইট সাদৃশ্য ছুরিটি সঙ্গে রেখেছিল। ঘটনার পরবর্তীতে আসামী আত্ম গোপনের জন্য প্রথমে সে তার বন্ধু মোমেন এর বাসায় যায়। সেখানে কিছুক্ষন অপেক্ষা করে সে তার বোনের বাসায় রাত্রি যাপন করে সকালে ময়মনসিংহ যায়। সেখান থেকে সে গাজীপুর, জামালপুর, নোয়াখালীর সোনাইমুড়ী আত্মগোপন করে। সর্বশেষ অত্র ব্যাটালিয়নের একটি আভিযানিক দল তাকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here