টঙ্গীতে জমি দখলের চেষ্টা

0
55
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের শিল্পনগরী টঙ্গীতে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় পাগাড় পাঠানপাড়া এলাকায় এঘটনা ঘটে।
আলমগীর পাঠান জানান, তারা দুই ভাই। সেলিম পাঠান বড় ভাই। তাদের দুইজনের মধ্যে
পাগাড় মৌজার খতিয়ান নং সি এস-১৬, এস এ ৯, আর এস খতিয়ান ৩৭, সি এস ও এস এ দাগ নং ২২৯, আর এস দাগ নং ৪৬৫ এ ২২ শতাংশ জমি নিয়ে বেশ কয়েক বছর ধরে বিরোধ চলছে। এর মধ্যে আলমগীর পাঠানের ওয়ারিশ সুত্রের পাশাপাশি ৫শতাংশ ক্রয়কৃত সম্পত্তি রয়েছে এবং দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছে। এ নিয়ে বিভিন্ন দপ্তরে বেশ কয়েকবার সালিশ বৈঠক হওয়ার পর বিষয়টি অমিমাংসিত থেকে যায়। সম্প্রতি একটি ভূয়া দলিল বানিয়ে একটি চক্রকে কাজে লাগিয়ে সেলিম গং জায়গাটি দখল করার পায়তারা করছে। বৃহস্পতিবার সেলিম লোকজনসহ নালিশী জায়গায় সাইনবোর্ড লাগাতে আসে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। জমিতে থাকা স্থাপনা ভাংচুর করে মালপত্র নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। বর্তমানে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি।
সেলিম পাঠান দাবি করেন, জামটি তার ক্রয়কৃত সম্পত্তি। সে মিজানুর রহমান গংকে পাওয়ার নামা দেয়। পরে মিজানুর রহমান গং এর কাজ থেকে মনির হোসেন বাবু গং জমিটি বায়না সুত্রে ক্রয় করে। সকালে মনির হোসেন বাবু লোকজন নিয়ে ওই জমিতে সাইনবোর্ড লাগায়। পুলিশ কাজ বন্ধ করে দেয়। বিষয়টি মিমাংসার আগ পর্যন্ত কোন পক্ষ এ জায়গা ব্যবহার করতে পারবেনা বলে জানায় পুলিশ।
ঘটনাস্থল পরিদর্শনকারী টঙ্গী পূর্ব থানার উপপরির্শক আবুল হোসেন জানান, আপাতত: কাজ বন্ধ রয়েছে। উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে। বিষয়টি মিমাংসার আগ পর্যন্ত এ জায়গায় কেউ কোন কাজ করতে পারবে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here