টঙ্গীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা,সম্মাননা প্রদান

0
165
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের টঙ্গীতে মধুমিতা রেলগেইটস্থ মাঠে গত শনিবার সন্ধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কাজী নজরুল ইসলাম স্মৃতি সংসদ এর উদ্যোগে আলোচনা সভা,গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম,এ মালেক সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক হাসান পারভেজ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূঁইয়া। সম্মাননা প্রাপ্তরা হলেন নজরুল গবেষক কবি নুরুল হুদা, একুশে পদকপ্রাপ্ত নজরুল গবেষক ও শিল্পী সুজিত মুস্তফা এবং গাজীপুর জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক সম্মাননা প্রাপ্ত নাট্যজন শেকানুল ইসলাম শাহী। কাজী নজরুল ইসলাম স্মৃতি সংসদের জন্ম লগ্ন থেকে অদ্যাবদি পরিচালিত কার্যক্রম ও কবি নজরুলের জীবন দর্শনের উপর স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি এইচ এম ফারুক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিজাম উদ্দিন, এম এম নাসির উদ্দিন, কাউসার কবির, এম.আর.মাসুদ, নাজিম আহমেদ, তামান্না ইসলাম, আ.স.ম জাকারিয়া, আজিজ টিপু, শাহজাহান শোভন, উজ্জল লস্কর, সেলিম খান, রাকিবুল, হেমায়েত উদ্দিন হিমু, মনিরুল ইসলাম, নাহিদ,শুভ, আঁখিসহ সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গী ও অন্যান্য সাংস্কৃতিক-সামাজিক অঙ্গনের বিশিষ্টজনেরা।
নজরুলের জীবন,দর্শন ও বাঙালির সংগ্রাম, আন্দোলন এবং মনন গঠনে নজরুলের অবদান ও সমসাময়িকতা প্রসঙ্গে সভায় আলোচনা হয়। মঞ্চে কবি নজরুল সাংস্কৃতিক একাডেমি পরিবেশন করে নজরুল সঙ্গীত, আবৃত্তি, নৃত্য। কাজী নজরুল ইসলাম রচিত ও শাহজাহান শোভন নির্দেশিত ‘শিল্পী’ নাটকটি পরিবেশন করে নাট্যভূমি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here