টঙ্গীতে দেয়াল ধসে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

0
59
728×90 Banner

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে দেয়ালচাপায় তিন নির্মাণ শ্রমিক নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। দুর্ঘটনা তদন্তে জেলা প্রশাসকের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও নিহতদের প্রত্যেকের দাফন-কাফনের জন্য ২৫ হাজার এবং আহতদের চিকিৎসার জন্য ৫ হাজার টাকা করে অনুদানের ঘোষণা দেওয়া হয়েছে।
নিহতরা হলেন- ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কড়াইকান্দি গ্রামের আলিফ হোসেনের ছেলে বকুল (৩৫), একই এলাকার নর্দানগর গ্রামের আকন্দ মিয়ার ছেলে সুলতান (৫০) ও টঙ্গীর গোপালপুর এলাকার ধনুমিয়ার ছেলে সবুজ (৩৫)। আহতদের মধ্যে নয়ন (২৫) ও মাহতাব (৩০) নামে দুই শ্রমিক টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। শনিবার সন্ধ্যায় টঙ্গীর পাগাড় ঝিনু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।
রোববার গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবিরকে প্রধান করে ৪ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, সকাল থেকে টঙ্গী পূর্ব থানাধীন পাগাড় জিনু মার্কেট এলাকায় সোনারগাঁ রোডে সিটি করপোরেশনের ড্রেনের কাজ করছিলেন প্রায় ৩০ জন নির্মাণ শ্রমিক। সন্ধ্যায় নির্মাণ কাজ চলাকালীন পার্শ্ববর্তী একটি প্লটের সীমানা প্রাচীর ধসে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।
টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহারিয়া লুনা বলেন, তিনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। চারজনকে আহত অবস্থায় আনা হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র অফিসার মো. ইকবাল হাসান বলেন, দেয়াল ধসে পড়ার খবরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার অভিযানে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।
ওসি আশরাফুল ইসলাম বলেন, এ ঘটনায় নিহত ও আহতের স্বজনদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিত্রে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here