টঙ্গীতে ভোক্তা অধিকারের অভিযান জরিমানা সাড়ে ৩ লাখ

0
36
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের টঙ্গীর বড় দেওড়া মন্ডল মার্কেট এলাকায় ইয়াম্মি ফুড অ্যান্ড বেভারেজ লি: নামক একটি শিশু খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।
এসময় প্রতিষ্ঠানটিকে অবৈধ ভাবে শিশু খাদ্য উৎপাদন, সংরক্ষণ এবং বাজারজাত করার অপরাধে ৩লক্ষ ৫০হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে প্রতিষ্ঠানটিকে সাময়িক ভাবে বন্ধ করে দেয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে জুস, মোটর ভাজা, চানাচুর, জিরো চিপস, আইচ ললি সহ অনুমোদনহীন আরো ১১টি পন্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল। প্রতিষ্ঠানটির নিজস্ব কোন ল্যাব টেস্টের ব্যবস্থা নেই, বিএসটিআইয়ের লোগো থাকলেও দেখাতে পারেনি অনুমোদনের কাগজপত্র, মোটর ভাজায় ব্যবহার করা হয়েছে টেক্সটাইল কেমিক্যালের বিষাক্ত রং যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানাসহ জনস্বার্থে প্রতিষ্ঠানটির কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে এবং অধিদপ্তরের প্রধান কার্যালয়ে স্ব শরীরে উপস্থিত হয়ে কেন প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স বাতিলসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে টঙ্গী পশ্চিম থানা পুলিশ ও বিভিন্ন প্রিন্ট ও ইলোকট্রনিক মিডিয়ার সাংবাদকর্মীর উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here