টঙ্গীতে যাত্রীবাহী যানবাহনে পুলিশের তল্লাশি

0
40
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বিএনপির ডাকা ১০ ডিসে¤রের ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচলরত যানবাহনে তল্লাশি করছে পুলিশ।এ ছাড়াও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন এবং জামায়াতের শতাধিক নেতাকর্মীর নামে মামলা করেছে পশ্চিম থানা পুলিশ।
গতকাল পর্ষন্ত পুলিশ বাদী হয়ে ৪৬ জনকে এজাহার নামীয়সহ অজ্ঞাত ১০০-১২০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতাররা হলেন- জাফরুল ইসলাম অঙ্গন (২৪),রুবায়ত খইয়ম রুমন (২৭), জামায়াত নেতা মাওলানা জাফর আহমদ মজুমদার (৩৯), অলি (৫৫) ও ক্যাডেট কালাম (৩২)।
বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর প্রবেশমুখ গাজীপুরের টঙ্গী-আব্দুল্লাহপুর সংযোগস্থলে তল্লাশি চৌকি বসায় পুলিশ। ঢাকার আশপাশের জেলাগুলো থেকে একমাত্র প্রবেশপথ এই সংযোগ সেতু। টঙ্গী বাজার এলাকায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে তল্লাশি চৌকি।
সরেজমিন ঘুরে দেখা যায়, সকাল থেকেই ঢাকামুখী সড়কে অন্যান্য দিনের তুলনায় দূরপাল্লাসহ গণপরিবহণ ছিল অনেকটাই কম। তল্লাশি চৌকিগুলোতে ব্যক্তিগত গাড়ি, সিএনজি, মোটরসাইকেল থামিয়ে তল্লাশি করা হয়।
পুলিশ জানায়, আউচপাড়াস্থ গাসিক ৫৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শেখ মোহাম্মদ আলেকের বাসায় বিএনপি-জামায়াতের একদল নেতাকর্মী নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে পশ্চিম থানা পুলিশ গতকাল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়।আশপাশের এলাকায় অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে, বৈঠকস্থলের পাশ থেকে ৫ লিটার পেট্রল জাতীয় দাহ্য পদার্থ, ১০টি লোহার রড, ৭টি বাঁশের চেলা, কাঁচের বোতল, সুতার সলতে উদ্ধার করা হয়।
এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম বলেন, অবৈধ অস্ত্র, মাদক কারবারি ও ওয়ারেন্টের আসামি গ্রেফতারের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচলরত সন্দেহজনক যানবাহনে তল্লাশি চালানো হচ্ছে। এখানে কাউকে হয়রানি করার সুযোগ নেই। সাধারণ মানুষের নিরাপত্তার জন্যই তল্লাশি করা হচ্ছে। তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃতদের ৭দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here