টঙ্গীতে লটারির নামে ভ্রাম্যমাণ জুয়ার আসর!

0
66
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীতে লটারির নামে চলছে ভ্রাম্যমাণ জুয়ার আসর। বিকাল ঘনিয়ে আসলেই রিকশাভ্যানে করে গভীর রাত পর্যন্ত চলে এ জুয়ার আসর। জুয়ারিদের চমকপ্রদ বিজ্ঞাপন ও পটু কথায় আকৃষ্ট হয়ে টিকিট কিনে প্রতারিত হচ্ছেন অনেক সাধারণ মানুষ। স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে, কখনো কখনো থানা পুলিশের সামনেই চলছে এসব জুয়ার আসর। সংশ্লিষ্ট এলাকার সরকার দলীয় স্থানীয় নেতাদের নির্দিষ্ট পরিমাণ চাঁদা দিয়ে চালানো হচ্ছে জুয়ার আসর।
এলাকাবাসী জানান, টঙ্গী পশ্চিম থানা এলাকার গামেন্টপল্লিখ্যাত গাজীপুরা খরতৈল ভিয়েলাটেক্স মোড়, হোসেন মার্কেট, চেরাগআলী রিকশাস্ট্যান্ড, ভাদাম, মুদাফা, তিলারগাতি, বাকরাল, কাঁঠালদিয়া, কলাবাগান বস্তি, মিলগেট, টঙ্গীবাজার হাজিরমাজার বস্তি এলাকায় ঘুরে ঘুরে জুয়েল, আল-আমিন ও সাদ্দাম হোসেন রিকশাভ্যানে করে ভ্রাম্যমাণ জুয়ার আসর পরিচালনা করে আসছেন।
প্রতিদিন বিকাল ঘনিয়ে এলে পোশাক কারখানা ছুটির সময় তারা কারখানার আশপাশে এবং লোকসমাগম হয় এমন স্থানে ভ্রাম্যমাণ জুয়ার আসরের পসরা সাজিয়ে বসেন। লোভনীয় অফার হিসেবে রিকশাভ্যানে রাইস কুকার, এলইডি টিভি, চাউলের বস্তা, ব্লেন্ডার মেশিনসহ বিভিন্ন অখ্যাত ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্য সাজিয়ে রাখা হয়। প্রতি টানে প্রতিজন ১০০ টাকার বিনিময়ে তিনটি টিকিট ক্রয় করেন। এমনিভাবে ত্রিশটি টিকিট বিক্রি হলে এক টান দেওয়া হয়। এতে ১০০ টাকার টিকিটে কেউ ১০ টাকা বা ২০ টাকা মূল্যমানের পণ্য পাচ্ছেন। ফলে প্রতিনিয়ত শত শত সাধারণ মানুষ লোভে পড়ে লটারির টিকিট কিনে প্রতারিত হচ্ছেন।
জুয়ার আসরের লটারি কিনে প্রতারিত হওয়া গার্মেন্টকর্মী পানশি বেগম ও নাজমুল আলম জানান, রাইস কুকার, এলইডি টিভির লোভে বেশ কয়েক দিনই লটারির টিকিট কিনেছি। কিন্তু কোনো দিনই বড় ধরনের কিছু পাইনি।
এ বিষয়ে ভ্রাম্যমাণ জুয়া পরিচালনাকারী আল-আমিন ও সাদ্দাম হোসেন বলেন, আমরা যেদিন যে এলাকায় যাই, সেই দিন ওই এলাকার সরকারদলীয় স্থানীয় নেতাদের আর্থিক সুযোগ সুবিধা দিয়ে লটারি চালাই।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, ভ্রাম্যমাণ হোক আর স্থায়ীভাবে হোক কোনো অবস্থাতেই কেউ জুয়া বা লটারি চালাতে পারবে না। কেউ যদি লটারির নামে ভ্রাম্যমাণ জুয়ার আসর চালায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here