টঙ্গীতে শিক্ষার্থীদের টিকা প্রদানে অব্যবস্থাপনা: ছাত্রের মৃত্যু

0
173
728×90 Banner

সৈয়দ আতিক : টঙ্গীতে শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রদানে চরম অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া গেছে। সেই সাথে টিকা নিতে এসে ফরহাদ হোসেন (১৬) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। সে টঙ্গীর এরশাদনগর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্কুল এন্ড কলেজের ছাত্র। আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।


জানা যায়, দুপুরে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে প্রথম ডোজের টিকা নিতে আসে। এক পর্যায় প্রচন্ড ভীড়ে ফরহাদ হঠাৎ করে অসুস্থ্য হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে স্থানীয় হোসেন মার্কেট ঢাকা ইম্পেরিয়াল হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি দেখে কর্তব্যরত ডাক্তার তাকে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখানে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার ফরহাদকে মৃত ঘোষণা করেন। ফরহাদ টঙ্গীর এরশাদনগর ৫নং ব্লকের মো: মোস্তফার ছেলে। ফরহাদের আকস্মিক মৃত্যুতে বন্ধু বান্ধব আত্মীয় স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার এমন মৃত্যু কেউ মেনে নিতে পারছে না।
এ বিষয়ে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়া জানান, ফরহাদ হোসেন টিকা নেয়ার জন্য লাইনে দাঁড়ানো অবস্থায় আকস্মিকভাবে মাটিতে পড়ে যায়। এদিকে চরম অব্যবস্থাপনা মধ্যদিয়ে স্বাস্থ্যবিধি না মেনে প্রতিদিন এক একটি টিকা কেন্দ্রে হাজার হাজার শিক্ষার্থীদের দীর্ঘ সময় লাইনে গাদাগাদি করে দাঁড় করিয়ে টিকা দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি কেন্দ্রে প্রতিদিন এতো অধিক সংখ্যক শিক্ষার্থীদের টিকা না দিয়ে আরো কম সংখ্যক এবং শৃঙ্খলাভাবে টিকা প্রদানের জন্য অভিভাবক মহল দাবি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eleven + two =