Daily Gazipur Online

টঙ্গীতে স্ত্রীর দুই হাতের রগ কেটে দেওয়া স্বামী গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীর তিলার গাতি এলাকায় নেশা করতে বাধা দেওয়ায় স্ত্রী মৌসুমি আক্তার (২৮) এর ২ হাতের রগ কেটে দেওয়া সেই পাষান্ড স্বামী শাহজাহান মিয়া (৩৪) কে শেরপুর জেলার নালিতাবাড়ী থানা এলাকা থেকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ মো: শাহ্ আলমের নেতৃত্বে একদল চৌকশ পুলিশ কর্মকর্তা শেরপুরের নালিতাবাড়ী একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, গত ৩ জুলাই স্ত্রী মৌসুমী আক্তার তার স্বামী শাহজাহান মিয়াকে নেশা করতে বাধা দেওয়ায় সে স্ত্রী মৌসুমী আক্তারের দুই হাতের রগ কেটে দেয় এবং মাথার পিছনে ডান পাশে ও ডান চোখে আগাত করে। গুরুত্বর আহত করে পালিয়ে যায়। আশপাশের লোকজন মৌসুমি আক্তারকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করে।
এলাকাবাসী জানান, তিলার গাতি এলাকার মোস্তফা মিয়ার একমাত্র মেয়ে মৌসুমি আক্তার। দীর্ঘ ৯ বছর আগে একই এলাকার মোসলেম উদ্দিনের ছেলে শাহজাহান মিয়ার সাথে বিয়ে হয়। বিয়েতে এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিয়ের ২/৩ বছর পরপরই শাহজাহান মিয়া সঙ্গদোষে নেশায় আসক্ত হয়ে পড়েন এবং নেশা করে এসে মৌসুমি আক্তারকে অমানবিক নির্যাতন করতেন। এরি মাঝে ২সন্তানের মা হয়ে জান মৌসুমি। সন্তানদের কথা চিন্তা করে স্বামী শাহজাহান মিয়াকে ভালো করতে এবং স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অনেক চেষ্টা করেন।
গত ৩ জুলাই শুক্রবার দুপুর ১টায় মানুষ যখন জুম্মার নামাজ আদায় করিতে মসজিদে যায়, এমন সময় শাহজাহান মিয়া একা ঘরে বসে নেশা করছে। এতে স্ত্রী মৌসুমি আক্তার দেখে ফেলে এবং স্বামী শাহজাহান মিয়াকে নেশা করতে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শাজাহান মৌসুমিকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে এবং দুই হাতের কব্জির রগ কেটে দেয় এবং চোখ দিয়ে দেখে বলে চোখ নষ্ট করতে ডান পাশের চোখে আগাত করে। গুরুত্বর আহত অবস্থা মৌসুমি কে টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে আসলে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়ার জন্য কর্তব্যরত ডাক্তার নির্দেশ দেন। কলডাউন থাকায় তাকে একটি পাইভেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই দিনই মৌসুমীর বাবা টঙ্গী পশ্চিম থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন এবং ঘটনা ঘটিয়ে শাহজাহান মিয়া তার পিতা-মাতা ও বোনের সহযোগিতায় এলাকা থেকে পালিয়ে শেরপুর জেলার নালিতাবাড়ী থানায় একটি বাড়িতে অবস্থান করেন।