Daily Gazipur Online

টঙ্গীত জেল হত্যা দিবস পালিত

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আওয়ামী সেচ্ছাসেবক লীগ টঙ্গী পশ্চিম থানার উদ্দ্যেগে আজ ৩রা নভেম্বর
দোয়া এবং মিলাত মাহফিলের মাধ্যমে জেলহত্যা দিবস পালন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।
১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাসির উদ্দিন মোল্লা,গাজীপুর মহানগরের যুবলীগের প্রভাবশালী নেতা বিল্লাল হোসেন মোল্লা, আওয়ামী লীগ নেতা মোঃ সিরাজুল ইসলাম, বৃহত্তর টঙ্গী আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মোল্লা। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি।