ডিয়াবাড়ী মডেল হাইস্কুলে ৬ষ্ঠ বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্টিত

0
94
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: রাজধানী তুরাগের ডিয়াবাড়ী মডেল হাই স্কুলে নবম বার্ষিক আন্ত: শ্রেণি বিতর্ক প্রতিযোগিতা এবং ৬ষ্ঠ বিজ্ঞান ও প্রযুক্তি মেলা প্রদর্শনী এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরন-২০২৩ আজ শনিবার সকালে অনুষ্টিত হয়েছে। তিনটি কেরাগরিতে বিতর্ক প্রতিযোগিতা সকল ৯ টায় শুরু হয়ে ১১ টায় শেষ হয়। ৩য়-৫ম শ্রেণি, ৬ম- ৭ম শ্রেণি ও ৮ম- ৯ম শ্রেণির শিক্ষার্থীরা এতে অংশ গ্রহন করে। এছাড়া একটি রম্য বিতর্কও ছিল। তার বিষয়বস্তু ছিল” ফেইসবুকে কারিনা, সামনা সামনি মর্জিনা”।
ডিয়াবাড়ী মডেল হাই স্কুল বিজ্ঞান ক্লাব এই অনুষ্ঠানের আয়োজন করে। ডিয়াবাড়ী মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক ফাতেমা শেখের সভাপতিত্বে আলোচনা অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডিয়াবাড়ী মডেল হাইস্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট আরিফুর রহমান, উত্তরা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা এইচ রশিদ বাবু, আব্দুল মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক শফিউল গনি, সিনিয়র সাংবাদিক এস, এম, মনির হোসেন জীবন, চমক খেলা ঘর আসরের সভাপতি আব্দুল কাদির মাস্টার, বিদ্যালয়ের সহকারি শিক্ষক ইয়াসিন আরাফাত, সাগর আহমেদ, আইরিন সুলতানা ও রাশেদুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আরিফুর রহমান বলেন, প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের উচিত বিজ্ঞান মেলা, বিতর্ক প্রতিযোগিতা, আবৃত্তি সহ অন্যান্য কো কারিকুলাম অ্যাক্টিভিটিসে বাঁচ্চাদের অংশগ্রহণ করতে উদ্বুদ্ধ করা এবং অভিভাবকদেরকে সচেতন করা।
তিনি আরো বলেন, তাহলেই বর্তমান প্রজন্ম থেকেই মেধাবী ও ক্রিয়েটিভ মানুষ বেরিয়ে আসবে, দেশ পাবে মেধাবী প্রজন্ম তাহলেই বাংলাদেশ এগিয়ে যাবে স্মার্ট বাংলাদেশের দিকে।
পরে বিতর্কে অংশ নেয়া বিজয়ী দলসহ সকল প্রতিযোগিদের মাঝে বই, ম্যাডেলসহ অন্যান্য পুরস্কার প্রদান করা হয়। অনুষ্টানের প্রধান ও অন্যান্য অতিথিবৃন্দরা ৬ষ্ঠ বিজ্ঞান ও প্রযুক্তি মেলা প্রদর্শন করেন। পরে এক মনোমুগ্ধকর একটি সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here