ঢাকায় মার্কিন দূতাবাস অভিমুখী পদযাত্রায় পুলিশী বাধা : স্মারকলিপি হস্তান্তর

0
20
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :আজ ১৭ মে, সোমবার ভয়েস অব বাংলাদেশ রাজধানীর বাড্ডা শাহজাদপুরের সুবাস্তু টাওয়ারের সম্মুখে জমায়েতের পর ইসরাইলি গণহত্যার প্রতিবাদে ঢাকাস্থ মার্কিন দূতাবাস অভিমুখী পদযাত্রায় পুলিশ বাধা প্রদান করে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্দেশ্যে লিখিত স্মারকলিপি দূতাবাসে পৌছানোর অঙ্গীকারে অবশেষে দুপুর ১২.৩০ মিনিটে পুলিশের নিকট হস্তান্তর করা হয়।
এর পূর্বে জমায়েতে বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান সমন্বয়ক এড. আবেদ রাজা, সংগঠনের নেতা এড. আকবর হোসেন, মোহসীন হাবিবসহ অন্যান্য নেতৃবৃন্দ। আবেদ রাজা বাংলাদেশের আপামর মানুষকে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
এড. আবেদ রাজার স্বাক্ষরিত স্মারকলিপিতে ইসরাইলি গণহত্যার তীব্র নিন্দা জানিয়ে জো বাইডেনের ইসরাইলের আত্মরক্ষার অধিকার রয়েছে বক্তব্যের সমালোচনা করে বলা হয়, ইসরাইলকে ‘সীজ ফায়ার’ এ বাধ্য করে হামাসের সাথে আলোচনার পরিবেশ করার আহ্বান জানানো হয়। ইসরাইলি আগ্রাসন, ধ্বংসযজ্ঞ ও হত্যাকান্ড বন্ধ না করালে জো বাইডেন ইতিহাসে অপরাধী হিসেবে চিহ্নিত হবেন। স্মারকলিপিতে ১৯৬৭ সাল পূর্ব অবস্থানে ইসরাইলকে সরে যেতে বাধ্য করার আহ্বান জানানো হয়। শান্তি আলোচনার পরিবেশের জন্য জেরুজালেম থেকে মার্কিন দূতাবাস সরিয়ে নেয়ারও আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × three =