ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন

0
18
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: সরাসরি গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের শুভ উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১২ নভেম্বর গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রকল্পের নির্মাণ কাজ শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি। এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।
সেপ্টেম্বরের শুরুতে এ এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য খসড়া ঋণ চুক্তির অনুমোদন দেন মাননীয় প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে কর্মকর্তারা জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুরু করে আবদুল্লাহপুর-আশুলিয়া-বাইপাইল হয়ে নবীনগর মোড় এবং ইপিজেড হয়ে চন্দ্রা মোড় পর্যন্ত ২৪ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে। ‘ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে’ শীর্ষক এ প্রকল্প ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত হবে।
প্রকল্পের আওতায় সাভার ইপিজেড থেকে নবীনগর সড়কে ৩ কিলোমিটার দীর্ঘ দুটি সেতু নির্মাণ করা হবে। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে (১৬) হাজার (৯০০) কোটি টাকা।
এক্সপ্রেসওয়ে প্রকল্পের নথিতে (০) দশমিক (২১৭) শতাংশ দেশের মোট জিডিপি বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রকল্পের মোট ব্যয়ের বেশিরভাগ অর্থায়ন দেবে চীন।
এটি বাস্তবায়ন হলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ সহ ৩০টি জেলার সংযোগ স্থাপনকারী,আবদুল্লাহপুর-আশুলিয়া বাইপাইল-চন্দ্রা করিডোরে যানজট অনেকাংশে কমবে বলে মত সংশ্লিষ্টদের সকলের। এই শুভ উদ্বোধনের সময় যোগদান করেন এান ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এনাম এমপি সহ দলে দলে যোগদান করেন সাভার, আশুলিয়া, ধামরাই সকল নেতা কর্মীরা ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও সাংবাদিক বৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here