দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার : সিআইডি

0
24
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর খিলগাঁও ও শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ব আন্ত:জেলা ডাকাত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- রুবেল ফরাজী ওরফে রিফাত হাওলাদার (২৮), সোহাগ শেখ ওরফে রুবেল ও মো. সোহেল (২৪)।
সিআইডি জানিয়েছে, ভারতীয় সিরিয়াল সিআইডি দেখে মুখে মাস্ক ও হাতে গ্লাভস ব্যবহার করে প্রবাসিদের বাড়িতে ডাকাতি করতো এ ডাকাত চক্রের সদস্যরা।এছাড়া তারা একে অপরের সাথে যোগাযোগের জন্য মোবাইল সিমের পরিবর্তে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে ডাকাতি করতো ওরা।
বুধবার দিবাগত রাতে রাজধানীর খিলগাঁও ও শাহজাহানপুর এলাকায় গোপনে অভিযান চালিয়ে ঢাকা জেলার কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহারে প্রবাসীদের বাড়িতে ডাকাতি করার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত হাফ প্যান্ট, গেঞ্জি, গ্রীল ভাঙার যন্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগস্থ সিআইডি’র প্রধান কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এসব কথা বলেন ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।
এসময় সিআইডি’র অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার সুপার মুক্তা ধরসহ সিআইডির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, এ সংঘবদ্ব ডাকাত চক্রটি গত কয়েক বছর ধরে ঢাকার আশপাশের জেলাগুলোতে প্রবাসীদের বাসা-বাড়িতে অভিনব কায়দায় ডাকাতি করে আসছিল। এ চক্রের সদস্যরা একে অপরের সাথে যোগাযোগের জন্য মোবাইল সিমের পরিবর্তে বিভিন্ন অ্যাপস ব্যবহার করত।
এছাড়া তারা বাসা-বাড়ির গ্রীল ও জানালা কেটে মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে ঘরে ঢুকে অস্ত্রের মুখে জিম্বি করে এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে ডাকাতি করত। ডাকাতদের কোনো ছাপ যাতে না থাকে মূলত সে জন্যই তারা ভারতীয় সিরিয়াল সিআইডি দেখে মাস্ক ও গ্লাভস ব্যবহার করত।
তিনি আরও বলেন, ঢাকার দোহার, করোনীগঞ্জ ও নবাবগঞ্জরে অনেক্ই প্রবাসে থাকেন। মূলত প্রবাসীদের বাড়ি টার্গেট করে ডাকাতি করত তারা। যাতে টাকা, র্স্বণালংকার ও ডলার পাওয়া যায়।
অতিরিক্ত ডিআইজি ইমাম হোসনে সাংবাদিকদেরকে জানান, গ্রেফতার হওয়ারুবেল ফরাজী ওরফে রিফাত হাওলাদারের বিরুদ্বে রংপুরের বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। এছাড়া সোহাগ শেখ ওরফে রুবেলের বিরুদ্বে ঝালকাঠতিে অস্ত্র আইনে মামলায় ১০ বছররে সাজাপ্রাপ্ত আসামি এবং সোহেলের বিরুদ্বে খুলনা, যশোর ও মৌলভী বাজাররে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
সিআইডির এ কর্মকর্তা জানান, এ ডাকাত চক্রের একজন মূলহোতা রয়েছেন। কবে, কোথায়, কোন বাসায় ডাকাতি করতে হবে তিনিই এ কাজে মূলত নেতৃত্ব দিতেন। তাকে এখনও আমরা গ্রেফতার করতে পারিনি। তবে, তাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে, সিআইডি সুত্রে জানা যায়, গত ৪ র্মাচ দিবাগত রাত ৩টার দিকে সাত থেকে আট জনের একটি ডাকাত দল কেরানীগঞ্জরে রামেরকান্দা গ্রামের শাহবুদ্দিন ওরফে সাহার বাড়ির জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশন করে। সেখানে ধারালো চাপাতি ও দায়ের ভয় দেখিয়ে ১১ লাখ টাকা, ৩০০ ইউএস ডলার ও ৩৩ ভরি র্স্বণালংকার লুট করে ডাকাতরা নিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানায় মামলা হয়। পরে সিআইডি ওই মামলার তদন্ত করতে গিয়ে সংঘবদ্ব ডাকাত চক্রের এ তিন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − 1 =