নওগাঁয় হাজার কোটি টাকার আম বাণিজ্যের অপার সম্ভাবনা—-পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া

0
78
728×90 Banner

গোলাপ খন্দকার সাপাহার(নওগাঁ)প্রতিনিধিঃ আম বাজারজাত করন নিয়ে নওগাঁর সাপাহারে আম ব্যবসায়ীদের সাথে পুলিশের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাপাহার থানার আয়োজনে ডাক বাংলো চত্বরে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া (বিপিএম)বলেন জেলায় হাজার কোটি টাকার আম বাণিজ্যর অপার সম্ভাবনা রয়েছে।তাই কোন রকম হয়রানি ছাড়াই আম বাজারজাত করা হবে।
সভায় আম বাগান মালিকরা বলেন, কয়েক দিনের মধ্যেই বাজারজাত শুরু হবে চলতি মওসুমের আম। কিন্তু ব্যবসায়ী না আসায় উৎপাদিত আম বিপনণ নিয়ে তারা চরম দুশ্চিন্তায় পড়েছেন। প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ী ও চাষিদের জন্য সুযোগ সুবিধা সৃষ্টির দাবি করা হয়। ব্যাংক লেনদেন সুবিধা বাড়ানো, নিদৃষ্ট বড় কোন স্থানে হাট বসানো ও অনলাইনে আম বিপননের সুবিধা সৃষ্টির দাবি করেন ব্যবসায়ীরা ও কৃষকরা। সভায় ব্যবসায়ী ও চাষিদের এই দাবিগুলো পূরনে আশ্বাস প্রদান করেন পুলিশ প্রশাসন।
মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সাপাহার আম ব্যবসায়ী সমিতির সভাপতি কার্তিক সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রকিবুল আকতার, অতিরিক্ত পুলিশ সুপার পত্নীতলা সার্কেল তরিকুল ইসলাম, সাপাহার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) বিনয় কুমার, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই নিউটন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম।
এবার নওগাঁ জেলায় প্রায় ২৫ হাজার হেক্টর জমিতে আম উৎপাদন হয়েছে। উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে প্রায় ৩ লাখ মেট্রিক টন আম। আম দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করার জন্য পুলিশ প্রশাসন সবোর্চ্চ নিরাপত্তার সাথে নওগাঁ জেলা এরিয়া পর্যন্ত পাইকারদের আমবাহী গাড়ি গুলোকে নিরাপদে পাঠানোর ব্যবস্থা করবেন এবং যে জেলা থেকে গাড়ি গুলো আসবে সেখান থেকে আসার জন্য কোন প্রতিবন্ধকতা যেন সৃষ্টি না হয় সেটার সু-দৃষ্টি রাখবেন পুলিশ সুপার এবং পুলিশ প্রশাস সে সাথে যে গাড়ি গুলো আম আনা নেওয়া করবে সে গাড়িগুলোর সামনে যেন ব্যানার টাঙিয়ে লেখা থাকে নওগাঁ জেলার আমবাহী গাড়ি তাহলে সকল প্রকার সহায়তা প্রদান করবেন পুলিশ প্রশাসন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fourteen + 9 =