নরসিংদীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস উদযাপন

0
23
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : “শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার(১৮ অক্টোবর) বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে নরসিংদীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স¦াধীনতার মহান স্থপতি, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল দিবস-২০২২ ও জন্মদিন উদযাপন করা হয়।
নরসিংদী জেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নেয়া বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল শেখ রাসেলে প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,বর্ণাঢ্য র‌্যালী, কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও মাননীয় প্রধানমন্ত্রী কর্র্তৃক শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠানে যুক্ত হওয়া, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত জয় বাংলা চত্বরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে পুষ্পস্তবক অর্পণ করেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। এছাড়াও তিনি জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক হিসেবে বীর মুক্তিযোদ্ধাগণকে সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক-রাজনৈতিক- সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। একইভাবে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত শেখ রাসেল এর প্রতিকৃতিতে প্রস্পস্তবক অর্পণ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
সকাল ১০টায় নরসিংদী জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিরজাদা কাজী মোহাম্মদ আলী, নরসিংদীর পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদীর সিভিল সার্জন ডা. মোঃ নুরুল ইসলাম, নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মিজানুর রহমান প্রমুখ।
পরে বিকাল ৪টায় নরসিংদী শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
নরসিংদী আইডিয়াল হাই স্কুলে শেখ রাসেল দিবস উপলক্ষে চতুর্থ-পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ক্রিকেট খেলার আয়োজন করা হয়। নরসিংদী পাইলট উচ্চ বিদ্যালয়ে সকালে শিক্ষক-শিক্ষার্থীগণ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ শেষে কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও মাননীয় প্রধানমন্ত্রী কর্র্তৃক শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠানে যুক্ত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here