নরসিংদীতে ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন : প্রতিমাসে ৩ কোটি টাকা সাশ্রয়

0
19
728×90 Banner

হলধর দাস, নরসিংদী থেকে : নরসিংদীর মাধবদীতে প্রায় ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কতৃপক্ষ। সোমবার(১২ডিসেম্বর) দুপুরে তিতাস গ্যাস কতৃপক্ষের তত্বাবধানে অভিযান চালিয়ে এসব সংযোগ বিচ্ছিন্ন করে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যজিস্ট্রেট মেহেদী হাসান কাউসার। তিতাস কতৃপক্ষ সাংবাদিকদের জানায়, গত ১ যুগ ধরে নরসিংদীর মাধবদী থানা ও নারায়নগঞ্জের আড়াইহাজার থানার সীমান্তবর্তী অঞ্চলে অন্তত ৩টি পয়েন্ট ব্যবহার করে বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান ও আবাসিক স্থাপনায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহৃত হয়ে আসছিলো। একাধিকবার এসব সংযোগ প্রাথমিকভাবে বন্ধ করা হলেও কিছুদিন পর পুনরায় চালু হয়েছে। এইবার, স্থায়ীভাবে সংযোগ বিচ্ছিন্নের উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে, যেসব সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তার ফলে প্রতিমাসে অন্তত ৩ কোটি টাকার গ্যাস সাশ্রয় হবে তিতাস গ্যাস কতৃপক্ষের। লাইন বিচ্ছিন্নকালে এসময়, তিতাস গ্যাস কতৃপক্ষের পাশাপাশি নরসিংদী ও নারায়নগঞ্জ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নরসিংদীর ব্যবস্থাপক মাকসুদুর রহমান বলেন, অবৈধ এসব গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করার ফলে ওই এলাকায় বৈধ সংযোগে গ্যাসের চাপ বাড়বে। এতে প্রতি মাসে অন্তত তিন কোটি টাকার গ্যাস সাশ্রয় হবে। অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্নকরণের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
জানতে চাইলে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান বলেন, বাংলাদেশ গ্যাস আইন-২০১০ অনুযায়ী, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়েছে। এসব অবৈধ গ্যাস-সংযোগের কারণে সরকার রাজস্ব হারাচ্ছিল। ভবিষ্যতে কেউ অবৈধ গ্যাস-সংযোগ নিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here