নরসিংদীর শিবপুরে শহীদ আসাদ দিবস পালিত

0
28
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদীর শিবপুরে ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (শহীদ আসাদ) এর ৫৪তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। শহীদ আসাদ দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলার মাছিমপুর ইউনিয়নের ধানুয়াস্থ শহীদ আসাদের সমাধিস্থলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন প্রভাত ফেরীসহ পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।
এ সময় শহীদ আসাদের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেন শিবপুর আসনের সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব ও সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল এন্ড কলেজ শিক্ষক ও শিক্ষার্থী, শিবপুর উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগ, শিবপুর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, উপজেলা সাহিত্য পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।
শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ আসাদ দিবস উপলক্ষে শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ ও শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে শিক্ষক শিক্ষার্থী ও পরিবারের লোকজন আসাদের স্মৃতিচারণ এবং আসাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।
উল্লেখ্য, ৬৯ এর ২০ জানুয়ারী তৎকালীন স্বৈরাচারী আইয়ুব সরকারের বিরুদ্ধে ঐতিহাসিক ১১ দফা আন্দোলনের হরতাল চলাকালে পুলিশের গুলিতে তিনি নিহত হন আসাদ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here