নরসিংদী ও মাধবদী পৌর নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ

0
92
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস :রোববার চতুর্থ ধাপে বিভিন্ন অনিয়মের মধ্য দিয়ে নরসিংদীর দু’টি পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। নরসিংদী পৌরসভা নির্বাচনে ককটেল বিস্ফোরণ, সন্ত্রাসী কার্যকলাপ, ব্যালট পেপারে সীলমারা সহ বিভিন্ন অনিয়মের কারণে পৌরসভা এলাকার ৪টি কেন্দ্রে নির্বাচন স্থগিত করে বাকী কেন্দ্রগুলোর নির্বাচন সম্পন্ন করা হয়েছে।
স্থগিত কেন্দ্রগুলো হলো ৮নং ওয়ার্ডের ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ে স্থাপিত ৩৪নং উত্তর নাগরিয়াকান্দী মহিলা কেন্দ্র, ৩৩নং পুরুষ কেন্দ্র ও ৩৪নং ইউএমসি পুরাতন কলোনি এবং ব্রাহ্মনপাড়া অংশ নিয়ে গঠিত (পুরুষ ও মহিলা) কেন্দ্র এবং ৪নং ওয়ার্ডের ১৭নং বৌয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। এসকল কেন্দ্র সমূহে মোট ভোটার সংখ্যা ছিল ৯ হাজার ১৩৭।
সকাল ৮টা থেকে ভোটারগণ স্বতস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে উপস্থিত হয় এবং তারা সুন্দর পরিবেশে ভোট দেয়া শুরু করে। তবে সকাল সাড়ে ৮টায় আট নং ওয়ার্ডের ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৩টি কেন্দ্রে ব্যাপক ককটেল বিস্ফোরণ, হামলা, ভাংচুর, ব্যালট পেপার ছিনতাই ও প্রকাশ্যে সীল মারার কারণে নির্বাচন স্থগিত করা হয়। অপর দিকে ১নং ওয়ার্ডের বাসাইল কেন্দ্রে সরকারী দলের মনোনীত প্রার্থীর পক্ষে ব্যাপকভাবে ব্যালট পেপারে প্রকাশ্যে সীল মারার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে নৌকা প্রতীকের লোকজন বিদ্রোহী প্রার্থী মোবাইল প্রতীকের সমর্থকদের মারধোর করে কেন্দ্র থেকে বের করে দেয় বলে অভিযোগ করেন প্রার্থী এস এম কাইয়ুম।
মাধবদী পৌরসভা নির্বাচনঃ
মাধবদী পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ধাষের শীষ প্রতীকের আনোয়ার হোসেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর হাতপাখা প্রতীকের প্রার্থী মো: মনির হোসেন মামীম সংবাদ সম্মেলনের মাধ্যমে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − fifteen =