নিজ দেশে বাংলাদেশী নাগরিক ভারতীয় বিএসএফ’র আগ্রাসনের শিকারের প্রতিবাদ

0
9
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : ১৯ জানুয়ারি ২০২৩ (বৃহস্পতিবার) বিকালে বিবৃতিতে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে নিজ কৃষি জমিতে কাজ করার সময় কাঁটাতারের বেড়া ডিঙিয়ে ভারতীয় বিএসএফ বাংলাদেশী নাগরিক নির্যাতন করে। এহেন ন্যাক্কার হামলার তীব্র নিন্দা জানাই।
তিনি বলেন, এতদিন আমরা দেখেছি ভারত পক্ষ বলত গরু আনার জন্য বিনা অনুমতিতে সীমানার ওপারে যাওয়ায় হামলার শিকার হয়। অথচ আমরা দেখছি আমার দেশের অভ্যন্তরে আগ্রাসন চালাতে তারা কুন্ঠিত হচ্ছে না। আমাদের নাগরিকদের রক্ষায় রাষ্ট্র ব্যর্থ হচ্ছে। তারা আমাদের সার্বভৌমত্ব লংঘন করে এদেশে ঢুকে পড়ার ন্যাক্কারজনক নজির স্থাপন করে। যা আমাদের সার্বভৌমত্বের সুস্পষ্ট লংঘন। সার্বভৌমত্বের লংঘন স্বাধীনতার প্রতি সুস্পষ্ট অবজ্ঞা। স্বাধীন সার্বভৌম পররাষ্ট্রনীতি না থাকায় নতজানু পররাষ্ট্রনীতি দেশের নাগরিকদের রক্ষায় ব্যার্থ হচ্ছে।
মোহাম্মদ শামসুদ্দীন আরো বলেন, আমজাদ হোসেনকে নিজ আলুক্ষেতে আক্রান্ত ও আহত অবস্থায় রেখে বিএসএফ কাঁটাতারের ওপারে চলে যায়। সাতক্ষীরার তলুইগাছী সীমান্তে কৃষক নজরুলকে সার্বভৌমত্ব লংঘন করে নিজ স্ত্রীর সামনে নির্যাতন করে হত্যা করার পর রাষ্ট্র সরব হলে ফুলবাড়ীর ঘটনার অবতারনা হত না। তিনি ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here